1. admin@narsingdirkanthosor.com : admin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:০৪ পূর্বাহ্ন

মালয়েশিয়ার শীর্ষ বিশ্ববিদ্যালয়ের প্রোগ্রাম মূল্যায়নে AUB ভাইস চ্যান্সেলর

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ বুধবার, ৬ মার্চ, ২০২৪
  • ৬১ বার

নিজস্ব প্রতিবেদক : এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর ভাইস চ্যান্সেলর এবং ইউনিভার্সিটি অফ সাউদার্ন কুইন্সল্যান্ড, অস্ট্রেলিয়ার ইমেরিটাস প্রফেসর ড. শাহজাহান খান আন্তর্জাতিক বিশেষজ্ঞ হিসেবে মালয় বিশ্ববিদ্যালয়, কুয়ালালামপুর, ৪ থেকে ৮ মার্চ মালয়েশিয়া সফর করেন। .

ইউনিভার্সিটি অফ মালয়া QS ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাঙ্কিং-এ ৬৫ তম ও ওআইসি সদস্য রাষ্ট্রগুলির মধ্যে শীর্ষ বিশ্ববিদ্যালয়।

প্রফেসর খান পরিসংখ্যানে তাদের বিএসসি অনার্স এবং এমএসসি প্রোগ্রামগুলি মূল্যায়ন করে প্রোগ্রামের ফলাফল পর্যালোচনা, কোর্সের বিষয়বস্তু, বিতরণ পদ্ধতি, শিক্ষাগত সুবিধা এবং সংস্থান, অনুষদের যোগ্যতা এবং নিযুক্তি, তত্ত্বাবধান এবং অ-তত্ত্বাবধানহীন মূল্যায়ন, লাইব্রেরি এবং ইলেকট্রনিক সংস্থান এবং প্রাক্তন ছাত্রদের প্রতিক্রিয়া সহ প্রোগ্রামগুলির পাঠ্যক্রমের মূল্যায়ন করবেন।

তিনি বিশ্ববিদ্যালয়ের উচ্চতর ব্যবস্থাপনার কাছে সুপারিশ করবেন যাতে প্রোগ্রামগুলিকে আধুনিক, সেরা শিক্ষাদানের পদ্ধতি এবং শিক্ষার্থীদের জন্য আরও কার্যকর পাঠদান এবং স্নাতক গুণাবলী উন্নত করা যায়। এই সফর প্রফেসর খানের আন্তর্জাতিক পর্যায়ে স্বীকৃতি এবং এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এবং এই বিশ্ববিদ্যালয়ের জন্য সম্মানের।

প্রফেসর খান ২০০৬ সালে ইসলামিক কান্ট্রিস সোসাইটি অফ স্ট্যাটিসটিক্যাল সায়েন্সেস (ISOSS) এর সভাপতি হিসেবে প্রথম ইউএম-এ সফর করেন ও এই সফরের পর বহুবার মালয় বিশ্ববিদ্যালয় এবং মালয়েশিয়ার অন্যান্য অনেক বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেন। তিনি মালয় বিশ্ববিদ্যালয়ের ভিজিটিং প্রফেসর হিসেবেও দায়িত্ব পালন করেন।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT