1. admin@narsingdirkanthosor.com : admin :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন

ঘোড়াশালে শ্রমজীবীরা পেলেন বিনামূল্যে ঠান্ডা শরবত

সাব্বির হোসেন | নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
  • ৩২ বার

সাব্বির হোসেন, নিজস্ব প্রতিবেদক : সারাদেশের ন্যায় তীব্র তাপদাহে অতিষ্ঠ হয়ে উঠেছে নরসিংদী জেলার মানুষ। এরমধ্যে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন পথচারী ও শ্রমজীবীরা। বাদ যায়নি মসজিদের মুসল্লিসহ বিভিন্ন পেশার মানুষজন। এসব মানুষদের কথা চিন্তা করে ঠান্ডা শরবত বিতরণ কার্যক্রম শুরু করেছে নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশালের স্টার ভিশন ট্রাভেল এন্ড ট্যুরিজম কর্তৃপক্ষ।

আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে ঘোড়াশাল পৌর এলাকার প্রধান প্রধান সড়ক ও বাজার এলাকার মসজিদের মুসল্লি, চালক, যাত্রী ও দোকানদারদের মাঝে নিজস্বভাবে তৈরি করা ঠান্ডা শরবত বিতরণ করেন স্টার ভিশন ট্রাভেল এন্ড ট্যুরিজমের প্রধান মো: ইকরাম হোসেন। এসময় তাকে স্থানীয় মাদ্রাসার শিক্ষক ও তরুণরা এ শরবত বিতরণে সার্বিক সহযোগিতা প্রধান করেন।

এমন কার্যক্রমকে ধন্যবাদ জানিয়ে স্থানীয়রা জানান, তীব্র দাপদাহে বেশি বেশি তৃষ্ণা পায়। এছাড়াও বিভিন্ন স্থান থেকে মানুষজন ঘোড়াশাল শহরে এসে হাঁপিয়ে যান। চালকরা ক্লান্ত ও দুর্বল হয়ে পড়েন। এমন অবস্থা থেকে বিভিন্ন কাজে ঘরের বাহির হওয়া বাদ যায় না কেউ। এমন পরিস্থিতিতে বিনামূল্যে ঠান্ডা শরবত পাচ্ছেন এসব মানুষেরা। এতে খানিকটা স্বস্তি পাচ্ছেন তারা।

স্থানীয় ব্যবসায়ী শাখাওয়াত হোসেন জানান, প্রচন্ড দাপদাহে অতিষ্ঠ হয়ে উঠেছে সাধারণ মানুষ। এমন অবস্থায় খেটে খাওয়া চালক ও সাধারণ পথচারীদের একটু স্বস্তি দিতে ঠান্ডা শরবত বিতরণ করার কাজকে সাধুবাদ জানাই।

স্টার ভিশন ট্রাভেল এন্ড ট্যুরিজমের প্রধান মো: ইকরাম হোসেন জানান, প্রচন্ড দাপদাহে হিট স্ট্রোক করে বিভিন্ন স্থানে প্রায় ১৪ জনের মৃত্যু হয়েছে। এমন সময়ে আমরা বিশুদ্ধ শরবত বিতরণ কার্যক্রম শুরু করেছি। আমার প্রতিষ্ঠানের পক্ষ্য থেকে পথচারী, মসজিদের মুসল্লি, চালক, যাত্রী ও বিভিন্ন পেশার মানুষজনের মাঝে ঠান্ডা শরবত আজ বিতরণ করা হয়েছে। সবাই যার যার জায়গা থেকে এসব পথচারী ও সাধারণ মানুষের মাঝে শরবত বিতরণের আহ্বান জানান তিনি। তীব্র দাপদাহে শরবত বিতরণ অব্যাহত থাকবেও বলেও তিনি জানান।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT