1. admin@narsingdirkanthosor.com : admin :
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন

ইংলিশদের বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক জয়!

সাইফুর নিশাদ | ক্রীড়া প্রতিবেদক
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩
  • ২৮১ বার

সাইফুর নিশাদ, ক্রীড়া প্রতিবেদক : চট্টগ্রামে সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৬ উইকেটে জিতেছে স্বাগতিক বাংলাদেশ।আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে দুই ওপেনারের ব্যাটে শুরুটা দারুণ পায় ইংলিশরা।

তবে ব্যক্তিগত ৩৮ রানের মাথায় ফিল সল্টকে ফিরিয়ে ইংলিশদের ৮০ রানের উদ্বোধনী জুটি ভাঙেন নাসুম আহমেদ। সল্টের বিদায়ে এইদিন দ্রুত ফিরেন দাওহিদ মালান। মালানের বিদায়ে চারে ব্যাট করতে নামা বেন ডাকেটকে সঙ্গী করে চতুর্থ উইকেটে ৪৭ রানের জুটি গড়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করে জশ বাটলার।

তবে ব্যক্তিগত ২০ রানের মাথায় ডাকেটকে ফিরিয়ে ভয়ঙ্কর হয়ে উঠা এই জুটি ভাঙেন মোস্তাফিজুর রহমান। সঙ্গীকে হারিয়ে বেশিদূর যেতে পারেনি জশ বাটলার ও। একপ্রান্তে দাঁড়িয়ে ঝড় তোলা এই ওপেনার ফিরেন ৬৭ রান করে। ৪২ বলে ইনিংসটি ইংলিশ দলপতি সাজিয়েছিলেন ৪টি করে চার ছক্কায়।

বাটলারের বিদায়ে এইদিন উইকেটে নেমে ঝড় তুলতে পারেনি মঈন আলি এবং স্যাম কারান। বাংলাদেশী বোলারদের নিয়ন্ত্রীত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৫৬ রানের সংগ্রহ পায় ইংল্যান্ড। বাংলাদেশের হয়ে হাসান মাহমুদ নেন ২টি উইকেট ১টি করে উইকেট নেন সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান এবং নাসুম আহমেদ।

জবাব দিতে নেমে দুই ওপেনারের ব্যাটে দারুণ সূচনা পায় বাংলাদেশ। তবে ব্যক্তিগত ২১ রানের মাথায় রনি তালুকদারকে ফিরিয়ে ৩৩ উদ্বোধনী জুটি ভাঙেন। সঙ্গীকে হারিয়ে ১২ রানে ফিরেন অন্য ওপেনার লিটন দাশ। দলের এমন অবস্থায় চারে ব্যাট করতে নামা তরুণ তৌহিদ হৃদয়কে সঙ্গী করে দলের জয়ের চাকা সচল রাখেন নাজমুল হোসেন শান্ত। তবে ব্যক্তিগত ২৪ রানের মাথায় হৃদয়কে ফিরিয়ে ৬৫ রানের জুটি ভাঙেন মঈন আলি। হৃদয়ে বিদায়ে দ্রুত ফিরেন নাজমুল হোসেন। ৩০ বলে ৮ চারে ৫১ রান আসে এই টপঅর্ডারের ব্যাট থেকে।

নাজমুল শান্তর বিদায়ে আফিফ হোসেনকে সঙ্গী করে দলকে জয়ের বন্ধরে নিয়ে যান অধিনায়ক সাকিব আল হাসান। তাদের দুইজনের গড়া ৪৬ রানের অবিচ্ছিন্ন জুটিতে ১২ বল আর ৬ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে বাংলাদেশ। সাকিব ৩৪ এবং আফিফ ১৫ রানে অপরাজিত থাকেন।ইংলিশদের হয়ে জোফরা আর্চার, মার্ক উড, মঈন আলি আর ক্রিস ওকস নেন একটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর : ইংল্যান্ড ১৫৬/৬ (২০ ওভার), বাটলার ৬৭ (৪২), সল্ট ৩৮ (৩৫) হাসান ২/২৬, সাকিব ১/২৬
বাংলাদেশ : ১৫৮/৪ (১৮ ওভার), নাজমুল ৫১ (৩০) , সাকিব ৩৪* (২৪) উড ১/২৪, রশিদ ১/২৫ | ফলাফল :বাংলাদেশ ৬ উইকেটে জয়ী।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT