1. admin@narsingdirkanthosor.com : admin :
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন

শিবপুরে শহীদ আসাদের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন

মোমেন খান | নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ শুক্রবার, ২০ জানুয়ারী, ২০২৩
  • ২০৮ বার

মোমেন খান, নিজস্ব প্রতিবেদক : নরসিংদীর শিবপুরে ৬৯ এর গণঅভ্যুত্থানের মহানায়ক আমানুল্লাহ মোহাম্মদ আসাদুজ্জামান (শহীদ আসাদ) এর ৫৪ তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে শহীদ আসাদের গ্রামের বাড়ি নরসিংদীর শিবপুর উপজেলার ধানুয়ায় শুক্রবার (২০ জানুয়ারি) দুপুরে তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় জেলা আওয়ামী লীগের সহসভাপতি শিবপুরের সাবেক সাংসদ সিরাজুল ইসলাম মোল্লা, জেলা বিএনপির সদস্য সচিব মনজুর এলাহী, সরকারি শহীদ আসাদ কলেজ, শহীদ আসাদ কলেজিয়েট গার্লস স্কুল এন্ড কলেজ, ছাত্র ইউনিয়ন সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। পরে, শহীদ আসাদ সহ সকল শহীদের আত্মার শান্তি কামনায় দোয়া করা হয়।

শহীদ আসাদের পুরো নাম মোহাম্মদ আমানুল্লাহ আসাদুজ্জামান। পূর্ব পাকিস্তান ছাত্র ইউনিয়নের এই নেতা ১৯৪২ সালের ১০ জুন নরসিংদী জেলার শিবপুর থানার ধানুয়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৬৯ সালের জানুয়ারির ২০ তারিখ পাকিস্তানি স্বৈরশাসক আইয়ুব খান সরকারের বিরুদ্ধে দেশের ছাত্রসমাজের ১১ দফা কর্মসূচির মিছিলে নেতৃত্ব দিতে গিয়ে ঢাকা মেডিকেল কলেজের সামনে পুলিশের গুলিতে শহীদ হন আসাদ। এরপরই সকল শ্রেণিপেশার মানুষ রাস্তায় নেমে আসেন। বিস্ফোরিত হয় গণঅভ্যুত্থানের, পতন হয় আইয়ুব খানের।পুলিশের গুলিতে নিহত হওয়ার সময় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইতিহাস বিভাগের মাস্টার্সের ছাত্র ছিলেন।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT