1. admin@narsingdirkanthosor.com : admin :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন

বেলাবতে সালিশে ডেকে নিয়ে সাবেক সেনা কর্মকর্তাকে হত্যা চেষ্ঠা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ শুক্রবার, ৬ জানুয়ারী, ২০২৩
  • ৪৬৯ বার
হাসপাতালে চিকিৎসাধীন হামলায় আহত সাবেক সেনা কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক : জমি সংক্রান্ত বিরোধ মীমাংসা করার কথা বলে সালিশে ডেকে নিয়ে অবসরপ্রাপ্ত এক সেনাবাহিনীর সার্জেন্ট মোঃ লায়েছকে হত্যা করার চেষ্ঠার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। গত বুধবার নরসিংদীর বেলাব উপজেলার বিন্নাবাইদ ইউনিয়নের চরকাশিমনগর গ্রামে ঘটনাটি ঘটেছে।

এ ঘটনায় ভুক্তভোগী সাবেক সেনা কর্তকর্তা গতকাল বৃহস্পতিবার বেলাব থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। বর্তমানে আহত সেনা কর্মকর্তাকে বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

লিখিত অভিযোগ পত্র থেকে জানা যায়, সাবেক সেনা কর্মকর্তা আবু লায়েছ মিয়ার সাথে তারই সৎ ভাই শহীদুল্লাহ ও চাচাত ভাই মৃত সুরুজ মিয়ার ছেলেদের সাথে জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। গত বুধবার (৪ জানুয়ারী) দুপুরে বিরোধ মিমাংসা করার কথা বলে সুরুজ মিয়ার ছেলে হুমায়ুন কবির রতন তাকে ডেকে নেয় আল ফালাহ নামে স্থানীয় একটি স্কুলে।

সেখানে সালিস চলাকালে সৎ ভাই শহীদুল্লাহ ভাতিজা শফিকুল, হুমায়ুন কবিরসহ পাঁচ-ছয়জন জন দেশীয় অস্ত্রে সজ্জ্বিত হয়ে সাবেক সেনা কর্মকর্তা আবু লায়েছ মিয়ার ওপর হামলা চালান। হামলাকারীরা লায়েছ মিয়াকে লোহার রড দিয়ে পিটিয়ে ও শ্বাসরোদ্ধ করে হত্যার চেষ্ঠা করে। পরে স্থানীয়রা মূমুর্ষ অবস্থায় আবু লায়েছ মিয়াকে উদ্ধার করে বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করান।

হামলায় আহত আবু লায়েছ মিয়া বলেন, জমি সংক্রান্ত বিরোধ মীমাংসা করার কথা বলে তারা আমাকে ডেকে নিয়ে মেরে ফেলার জন্য এ হামলা করে। আমি থানায় লিখিত অভিযোগ দিয়েছি।

হামলাকারী শফিকুল ইসলাম হামলার ঘটনা অস্বীকার করে বলেন, আমারা এ ইউনিয়নের সব। আমাদের বিচার করার মত লোক নেই।

বিন্নাবাইদ ইউনিয়নের চেয়ারম্যান রাজিয়া সুলতানা বলেন, এ ঘটনায় আগামী রবিবার দিন আরেকটি সালিস ডাকা হয়েছে। সেখানে ঘটনাটি মিমাংসা করার চেষ্টা করা হবে।

বেলাব থানার এসআই মামলার তদন্ত কর্মকর্তা নুরুল ইসলাম বলেন, হামলার ঘটনাটি তদন্ত করা হয়েছে। তদন্ত অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT