1. admin@narsingdirkanthosor.com : admin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন

আন্তর্জাতিক সাহিত্য পদক পেলেন নরসিংদীর ইমরান

সাব্বির হোসেন | নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
  • ৫০৬ বার

সাব্বির হোসেন, নিজস্ব প্রতিবেদক : ইউএস-বাংলা আন্তর্জাতিক সাহিত্য পদক পেলেন নরসিংদীর বেলাবর সন্তান প্রকৌশলী ইমরান আকন্দ। তাঁর লেখা “বিপ্লবী নূর হোসেন ” গ্রন্থের জন্য তিনি এ পদক লাভ করেন।

শনিবার (২৭ এপ্রিল) ইউ এস-বাংলা আন্তর্জাতিক সাহিত্য ফোরামের উদ্যোগে সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে অনুষ্ঠিত হয় ‘আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন ও পদক প্রদান অনুষ্ঠান। এক অনাড়ম্ভর অনুষ্ঠানের মাধ্যমে দুই বাংলার আলোচিত বিভিন্ন কবি-সাহিত্যিকদের হাতে তুলে দেয়া হয় উক্ত সম্মাননা পদক ও একটি স্বীকৃতি মূলক সনদপত্র।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট নর্থইস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. শহীদ মনজু, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার জনাব বদরুল ইসলাম সোয়েব, দৈনিক দেশ জগতের সম্পাদক কবি মাহমুদুল হাসান নিজামী, নজরুল গবেষক মোহাম্মদ আতাউল্লাহ খান আতা, পশ্চিমবঙ্গ থেকে ড. দীপা দাস সহ আরো খ্যাতনামা ব্যক্তিবর্গ ।

ইমরান আকন্দের জন্ম নরসিংদী জেলার বেলাবো উপজেলার ভাবলা গ্রামে। সাহিত্য আন্দোলনে তারুণ্য শক্তির একনিষ্ঠ কর্মী হিসেবে ব্যাপক পরিচিতি তার।ছাত্র জীবন থেকে সাহিত্য-সাংস্কৃতিক ও সাংগঠনিক কাজের সঙ্গে যুক্ত ছিলেন। পেশায় একজন পুর-প্রকৌশলী হলেও নেশায় আপাদমস্তক একজন লেখক। নিয়মিত লিখছেন এপার-ওপার বাংলার বিভিন্ন ম্যাগাজিন ও সাহিত্য পত্রিকায়। আগ্রহের বিষয় ফোকলোর, সংগীত-সংস্কৃতি, মুক্তিযুদ্ধ, বিভিন্ন গণ আন্দোলন ও ইতিহাস। তাঁর রচিত বইয়ের সংখ্যা পাঁচ।এর মধ্যে বিপ্লবী নূর হোসেন, শামসুর রাহমান:কাব্য ও জীবন, শহীদ নুর হোসেন এক জীবন্ত পোস্টার উল্লেখযোগ্য।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT