1. admin@narsingdirkanthosor.com : admin :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৪:০১ পূর্বাহ্ন

শিবপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলা-লুটপাট, আদালতে মামলা

নিজস্ব প্রতিনিধি
  • প্রকাশিতঃ বুধবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১২৯ বার

নিজস্ব প্রতিনিধি : নরসিংদীর শিবপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলা করে লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার জয়নগর ইউনিয়নে ধনাইয়া গ্রামের ফটিক মিয়ার বাড়িতে এই হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় প্রায় পাঁচ লাখ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে উল্লেখ করে নরসিংদী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেছেন ফটিক মিয়া। এর আগে বিষয়টি মিমাংসার জন্য স্থানীয়ভাবে একাধিকবার শালিস দরবার হলেও কোনো সমাধান করতে পারেনি।

মামলা সূত্রে জানা যায়, ১০/১০/২০২২ সালে ফটিক মিয়া, মোমেন ও জয়নাল মিলে নৌকাঘাটা গ্রামের মৃত হরিপদ ভৌমিকের ছেলে অভিরাম ভৌমিকের নিকট থেকে সারে ২১ শতাংশ জমি ক্রয় করে ভোগ দখল করে আসছেন কিন্তু তার প্রতি পক্ষ জৈনক মতিউর রহমান ২০১০ সালে একই জমি অভিরাম ভৌমিকের ভাইয়ের নিকট থেকে ক্রয় করেছেন বলে দাবি করেন বাধা প্রদান করেন।

এরই ধারাবাহিকতায় গত নভেম্বরের ৩১ তারিখ ভোরে ফটিক মিয়ার বাড়িতে এই হামলা করে খাট, স্বর্ণালংকার, নগদ অর্থ ও অন্যান্য ব্যবহৃত সামগ্রীসহ প্রায় পাচ লাখ টাকার মালামাল লুটপাটের ঘটনা ঘটে। হামলার ঘটনার পর থানায় এবং স্থানীয়ভাবে কোনো বিচার না পেয়ে চারদিন পর ডিসেম্বরের ৪ তারিখে মফিজ উদ্দিন, মোবারক হোসেন, ওমর ফারুক, নাসির উদ্দিন, কুদ্দুস মিয়া, মাসুদ, হিমেল, ফজলু ও হারুন মিয়ার নাম উল্লেখ করে আদালতে একটি মামলা করেন। যাহার নং ১২৬৬।

এ ব্যপারের ফটিক মিয়া জানান, অভিরাম ভৌমিকের নিকট থেকে বৈধ ভাবে রেজিস্ট্রিকৃত দলিল মুলে এই জমি ভোগদখল করে আসছি। জোর পূর্বক জমি দখল নিতে মফিজ উদ্দিন ও তার স্বজনরা আমার বাড়িতে হামলা ও লুটপাট করে।

জয়নগর ইউপি চেয়ারম্যান নাদিম সরকার বলেন, জমি সংক্রান্ত বিষয়টি মিমাংসার জন্য একাধিকবার চেষ্টা করেছি। একপক্ষ মানলে আরেক পক্ষ মানেনা।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT