1. admin@narsingdirkanthosor.com : admin :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন

নরসিংদীতে অটিজম বিষয়ে সচেতনতা সভা অনুষ্ঠিত

নরসিংদী প্রতিনিধি :
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪
  • ৭৮ বার

নরসিংদী প্রতিনিধি : ” সচেতনতা -স্বীকৃতি-মূল্যায়ন: শুধু বেঁচে থাকা থেকে সমৃদ্ধির পথে যাত্রা” এই প্রতিপাদ্যে সারাদেশের মতো নরসিংদীতে পালিত হয়েছে বিশ্ব অটিজম সচেতনতা দিবস। দিবসটি উপলক্ষে নরসিংদী জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে আজ সকালে জেলা প্রশাসন কার্যালয়ের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মাসুদুল হাসান তাপস এর সভাপতিত্বে জেলা প্রশাসক ড. বদিউল আলম এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ সময় আর বক্তব্য রাখেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার সঞ্জয় কুমার সাহা, পাপড়ির নির্বাহী পরিচালক আবু বাছেদ, সিডিটির এরিয়া ব্যবস্থাপক আরিফুল ইসলাম, অটিজম আক্রান্ত কয়েকজন শিশুর অভিভাবক।

প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক ড. বডিউল আলম বলেন, অটিজমে আক্রান্ত শিশুর কোন অভিশাপের মুসলমান তারা আল্লাহর মত বলে আমরা বিশ্বাস করতে হবে। যে পরিবারে অটিজম আক্রান্ত শিশু রয়েছে তাদের চেয়ে অসহায় মানুষ সমাজে কমই রয়েছে। কেননা সেই পরিবারের সদস্যদের কোথাও বেড়ানো, কোথাও দাওয়াত খাওয়া অথবা বাজার বন্দরে যাওয়া খুবই দুরূহ হয়ে দাঁড়ায়। তাই অটিজম আক্রান্ত শিশুদের পরিবারের সাথে খারাপ আচরণ না করে তাদেরকে সহানুভূতি দেখিয়ে চলা আমাদের উচিত। অটিজম প্রতিরোধ করতে আমাদেরকে স্বাস্থ্য খাদ্যাভ্যাস সম্পর্কে সচেতন হতে হবে।

আলোচনা শেষে অসহায়, দরিদ্র ও অন্যান্য রোগাক্রাস্ত মানুষের মাঝে অনুদানের চেক বিতরণ করা হয়।
এসময় সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক নঈম জাহাঙ্গীর, রেজিষ্ট্রেশন কর্মকর্তা সুরভী আফরোজ, এনজিও প্রতিনিধি মিজানুর রহমান সহ অন্যরা।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT