1. admin@narsingdirkanthosor.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১৯ পূর্বাহ্ন

ব্র্যাকের উদ্যোগে নিরাপদ অভিবাসন ও বিদেশ-ফেরত অভিবাসীদের কর্মশালা অনুষ্ঠিত

আলমগীর পাঠান
  • প্রকাশিতঃ সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬৪ বার

আলমগীর পাঠান : নরসিংদীর রায়পুরাতে “নিরাপদ অভিবাসন ও বিদেশ-ফেরত অভিবাসীদের পুণরেকত্রীকরণ” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ইউরোপীয় ইউনিয়ন ও ব্র্যাক-এর যৌথ অর্থায়নে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম প্রত্যাশা-২ এর আয়োজন করে।

রবিবার (১৮ ফ্রেব্রুয়ারি) রবিবার বেলা ১১ টায় নরসিংদীর রায়পুরা উপজেলার উত্তর বাখরনগর ইউনিয়ন পরিষদের হলরুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। বিদেশ-ফেরত অভিবাসীদের জন্য ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম প্রত্যাশা-২ প্রকল্পের মাধ্যমে নিরাপদ অভিবাসন নিশ্চিতকরণ, বিদেশ-ফেরত অভিবাসীদের মনোসামাজিক কাউন্সেলিং, সামাজিক পুণরেকত্রীকরণ সেবা এবং অর্থনৈতিক পুণঃরেকত্রীকরণসহ বিভিন্ন প্রশিক্ষণ বিষয়ে আলোচনা করা হয়।

এ সময় কর্মশালায় উপস্থিত ছিলেন উত্তর বাখারনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হাবিব উল্লাহ হাবিব, ইউনিয়ন পরিষদের সচিব মোহাম্মদ আল-আমিন, রায়পুরা উপজেলার প্রোগ্রাম অর্গানাইজার ফাতেমা আক্তার নূপুর’সহ ইউপি সদস্য, রাজনৈতিক ব্যাক্তি, এনজিও প্রতিনিধি, সাংবাদিক, নারী নেত্রী ও বিদেশ ফেরত অভিবাসীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, নরসিংদীতে বিশেষ করে রায়পুরা উপজেলাতে বিদেশগামী অভিবাসন প্রত্যাশীদের সংখ্যা দিন দিন বাড়ছে আর তাদের নিরাপদ অভিবাসন নিশ্চিতে নিরলস কাজ করে যাচ্ছে ব্র্যাক। নিরাপদ অভিবাসন নিশ্চিতে আমাদের পক্ষ থেকে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামকে সকল প্রকার সহযোগিতা করা হবে। এ সময় উপস্থিত ব্যক্তিরা ব্র্যাকের অভিবাসন ও বিদেশ-ফেরতদের পুণরেকত্রীকরণ নিয়ে জনকল্যাণমূলক কাজ করার জন্য ব্র্যাকের প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং তাদের সকল ভালো কার্যক্রমে পাশে থেকে সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT