1. admin@narsingdirkanthosor.com : admin :
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন

শিবপুরে ভুল চিকিৎসায় নারীর মৃত্যু, ডাক্তারের ফাঁসির দাবি

নিজস্ব প্রতিবেদক | নরসিংদীর কন্ঠস্বর
  • প্রকাশিতঃ রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১০২ বার

নিজস্ব প্রতিবেদক : নরসিংদীর শিবপুর পপুলার প্রাইভেট হাসপাতালের ডাক্তারের ভুল চিকিৎসায় রিনি (৩২) নামে এক নারী নিহতের ঘটনায় বিচার চেয়ে মানববন্ধন করা হয়েছে। আজ রোববার (১৮ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে শিবপুরের সর্ব সাধারনের ব্যানারে কলেজ গেইট চত্ত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে ভুল চিকিৎসায় নিহত মায়ের বিচার চেয়েছেন অবুঝ সন্তান। এই সাথে অভিযুক্ত চিকিৎসকের ফাঁসি ও শিবপুর পপুলার প্রাইভেট হাসপাতালের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়ারও দাবী জানান নিহতের স্বজনরা।

মানববন্ধন শেষে বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি হাসপাতালের সামনে গিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। নিহত মারজিনা পারভিন রিনি (৩২) শিবপুর বান্দারদিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান খানের মেয়ে।

মানববন্ধনে বক্তারা জানায়, ডাক্তার মাসুদ মান্নান জেসনের ভুল চিকিৎসায় রিনি’র মৃত্যু হয়েছে। তার বড় ধরনের কোন সমস্যা ছিলনা। শুধু মাত্র মাথা ব্যাথার করনে হাসপাতালে আসে। তার দেয়া ভুল ইনজেকশন পুশ করার সাথে সাথেই রিনি মৃত্যুর কোলে ঢলে পড়ে যায়। এবং কিছুক্ষনের মধ্যেই তার মৃত্যু হয়।

নিহতের স্বজনার আরো জানায়, কয়েকদিন পরপর শিবপুর পপুলার প্রাইভেট হাসপাতালে রোগী মৃত্যুর ঘটনা ঘটে। হাসপাতাল কর্তৃপক্ষ অবৈধ অর্থ আর ক্ষমতার দাপট দেখিয়ে বার বার পার পেয়ে যায়। আমরা চিকিৎসা ক্ষেত্রে নৈরাজ্য ও অভিযুক্ত ডাক্তারের ফাঁসি চাই। এইক সাথে মৃত্যুপুরি এই পপুলার হাসপাতাল বন্ধের দাবী জানাই।

মানববন্ধনে উপস্থিত ছিলেন নিহত রিনার বাবা বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান খান, নিহতের স্বামী বাবুল মিয়া, ভাই সুজন খান, নিহতের ছেলে মিসর,পর্নি বেগম, নাজমুল ভূইয়া, শিবপুর ছাত্রলীগের সাবেক আহবায়ক মোশারফ হোসেনসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

উল্লেখ্য, শুক্রবার বিকেল ৪ টার দিকে মাথাব্যাথা নিয়ে মারজিনা পারভিন রিনি শিবপুর পপুলার প্রাইভেট হাসপাতালে নিয়ে আসে। সেখানে জরুরী বিভাগে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক ডাক্তার মাসুদ মান্নান জেসনের তাকে একটি ট্যাবলেট খাওয়ান। ট্যাবলাট খাওয়ার সাথে সাথে তার পেট ব্যাথা শুরু হয়। তখন চিকিৎসক তাকে একটি ইনজেকশন পুশ করেন। ইনজেকশন পুশ করার সাথে সাথে রিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

তখন দ্রুত রিনিকে নরসিংদী জেলা হাসপাতালে প্রেরণ করেন। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এদিকে ইনজেকশন পুশ করার পর শিবপুর পপুলাল প্রাইভেট হাসপাতালে নিহত রিনির শরীর খারাপ হয়ে যাওয়ার খবরে রিনির স্বজনরা হাসপাতালে ভাংচুর চালায়। পরে শিবপুর মডেল থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT