1. admin@narsingdirkanthosor.com : admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৭:২৫ অপরাহ্ন

এনএসআই এ চাকরী দেয়ার নামে প্রতারণা, যুবক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক | নরসিংদীর কন্ঠস্বর
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩
  • ২৩২ বার

নিজস্ব প্রতিবেদক : ভূয়া ফেসবুক পেইজ ও ফেসবুক আইডি খুলে নিজেকে এনএসআই এর লোক পরিচয় দিয়ে মোবাইল ব্যাকিংয়ের মাধ্যমে চাকরী প্রত্যাশীদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে নরসিংদীর বেলাব থানা পুলিশ।

বুধবার (১৯ জুলাই) রাত সাড়ে ১০ টায় বেলাব বাজার গ্যান্ড নবাব রেস্টুরেন্ডের সামনের রাস্তা থেকে মোবাইল ডিভাইস ব্যবহার করে বিকাশের মাধ্যমে চাকরী প্রত্যাশীদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার সময় বেলাব থানার এসআ মোঃ নাঈমুল হক তাকে গ্রেফতার করেন। এসময় তার কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার কাজে ব্যবহৃত দুটি মোবাইল সেটও জব্দ করা হয়।

গ্রেফতারকৃত যুবকের নাম মোঃ সৈকত হোসেন ভূঁইয়া তপু। সে উপজেলার আমলাব ইউনিয়নের লাখপুর গ্রামের মোঃ সাখাওয়াত হোসেন ভূঁইয়ার ছেলে। সে দীর্ঘদিন ধরে নিজেকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এনএসআই এর লোক বলে পরিচয় দিয়ে ভূয়া ফেসবুক পেইজ খুলে বিজ্ঞাপনের মাধ্যমে সাধারণ মানুষদের চাকরী দেয়ার নাম করে প্রতারণা করে অর্থ আদায় করে আসছিল। তার প্রতারণার খপ্পরে
পড়ে দেশের বিভিন্ন এলাকার চাকরী প্রত্যাশীরা বিকাশের মাধ্যমে তাকে বিভিন্ন অংকের টাকা প্রদান করে বিপাকে পড়েছেন।

পুলিশ জানায়, সৈকত হোসেন ভূঁইয়া তপু প্রথমে তার নিজের পরিচয় গোপন করে তার ব্যবহৃত মোবাইলে Rasedul Alam যার আইডি লিংক https://wwwfacebook.con/profile.php?id=১০০০৮৯৩৮১১৭৭৩৪২ নামের ভূয়া ফেসবুক আইডি খুলে বিভিন্ন আইডির সাথে মেসেজের এর মাধ্যমে নিজেকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) এর লোক পরিচয় দিয়ে ভাব জমাতো।

পরিচয়ের এক পর্যায়ে যারা এনএসআই এ চাকরী করতে চায় বা এনএসআই এ চাকরীর পরীক্ষা দিয়ে অকৃতকার্য হয়েছে তাদেরকে চাকরী দিতে পারবে বলে বিকাশের মাধ্যমে বিভিন্ন লোকের কাছ থেকে টাকা পয়সা হাতিয়ে নিত সে। দীর্ঘদিন ধরে এভাবে প্রতারণা করে টাকা পয়সা হাতিয়ে নিলেও এতদিন ছিল সে ধরাছোঁয়ার বাইরে।

জানা গেছে তপু চাকরী প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নিতে যে ফেসবুক আইডি বা ম্যাসেঞ্জার ব্যবহার করতো সেই টাকা পাওয়ার পর চাকরী প্রত্যাশীকে মূহুর্তের মধ্যেই ব্লক করে দিত।

গত ১৯ জুলাই বেলাব থানার এসআই মোঃ নাঈমুল হক রাত সাড়ে ১০ টায় বেলাব বাজারে গ্রান্ড নবাব রেস্টেুরেন্টের সামের রাস্তায় দাঁড়িয়ে নিজেকে এনএসআই এর লোক পরিচয় দিয়ে চাকরী দেয়ার নাম করে ডিজিটাল ডিভাইস মোবাইলের মাধ্যমে দেশের বিভিন্ন লোকদের কাছ থেকে বিকাশের মাধ্যমে এনএসআই এর চাকরীর ইন্টারভিউতে পাশ করিয়ে দিবে বলে টাকা হাতিয়ে নেয়ার সময় তাকে আটক করে।

আজ বৃহস্পতিবার বেলাব থানার এসআই মোঃ নাঈমুল হক বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মোঃ
সৈকত হোসেন ভূইয়া তপুকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন। মামলা নং-১২।জানা গেছে মোঃ সৈকত হোসেন ভূঁইয়া তপুর নামে আগেও ২০২১ সালের ১ ফেব্রুয়ারি তারিখে ডিএমপি এর খিলক্ষেত থানার এফআইআর নং-২ ধারা-২০১৮ সনের ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলা রয়েছে।

বেলাব থানা ওসি মোঃ তানভীর আহমেদ বলেন,সে ভয়ংকর প্রতারক। নিজেকে এনএসআই এর লোক পরিচয় দিয়ে চাকরী দেয়ার নাম করে ভূয়া ফেসবুক আইডি ও পেইজ খুলে বিজ্ঞাপনের মাধ্যমে বিভিন্ন লোকের কাছ থেকে টাকা পয়সা হাতিয়ে নিত। তাকে আটকের পর থানায় মামলা দায়ের করে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT