1. admin@narsingdirkanthosor.com : admin :
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন

শিবপুরে এক বিল্ডিংয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ শিশুর মৃত্যু , দেখার যেন কেউ নেই!

শেখ মানিক | শিবপুর
  • প্রকাশিতঃ বুধবার, ১২ জুলাই, ২০২৩
  • ১৩৫ বার

শেখ মানিক : নরসিংদী শিবপুর উপজেলার পুটিয়া ইউনিয়নের বড়ইতলা এলাকার বাসেদ মুন্সির তিন তলা ভবন ঘেঁষে হাই ভোল্টেজ’ বিদ্যুৎ সঞ্চালন লাইনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আড়াই মাসের ব্যবধানে দুই শিশুর মৃত্যু হয়েছে। এতে করে মরন ফাঁদে পরিণত হয়েছে এই ভবনটি। এই বিল্ডিং এ বসবাসকারীরা জীবনের ঝুঁকিতে রয়েছেন। দেখার যেন কেউ নেই!

গত ২৮ এপ্রিল ভবনের ছাদে খেলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছাদ থেকে ছিটকে পড়ে নয়ন (৯) নামের এক শিশু গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পরের দিন মারা গেছে।

অপরজন গত ৭ জুলাই ভবনের ছাদে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সিয়াম (১১) নামের এক শিশু গুরুতর আহত অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ১০ জুলাই মারা গেছে। বিষয়টি নিশ্চিত করছেন নিহত সিয়ামের মা সখিনা বেগম।
টাকার মাধ্যমে বিষয় দু’টি ধামাচাপা দিয়েছে বলেও জানান স্থানীয়রা। সমস্যা সমাধানে প্রশাসন ও বিদ্যুৎ কর্তৃপক্ষের কোনো ইতিবাচক পদক্ষেপ নেই বলে স্থানীয়দের অভিযোগ।

নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-২ শিবপুর আঞ্চলিক অফিসের জেনারেল ম্যানেজার বলছে, স্থাপনা নির্মাণের ক্ষেত্রে বিদ্যুৎ লাইন থেকে দূরত্ব রাখার নিয়ম থাকলেও ভবন মালিক তা মানছেন না।

এ বিষয়ে জানার জন্য বাসেদ মুন্সির মুঠোফোনে বারবার ফোন দিও পাওয়া যায়নি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ফোন করা হলেও রিসিভ না করায় বক্তব্য নেওয়া যায়নি।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT