1. admin@narsingdirkanthosor.com : admin :
শনিবার, ২২ জুন ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন

বেলাবতে প্রধান শিক্ষক কতৃক ছাত্রীর সাথে অশালীন আচরন, শাস্তির দাবিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক | নরসিংদীর কন্ঠস্বর
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১৬ মে, ২০২৩
  • ২৮৩ বার

নিজস্ব প্রতিবেদক : নরসিংদীর বেলাবতে মুক্তার হোসেন নামে এক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে সাবেক এক ছাত্রীকে খালি বাসায় ডেকে নিয়ে অশালীন আচরণ করার অভিযোগ উঠেছে। এ ঘটনার একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে শিক্ষকের শাস্তির দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার দুপুরে বেলাব উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের বারৈচা বাসস্টান্ডে এই বিক্ষোভ করা হয়। খবর পেয়ে উপজেলা প্রশাসন ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শিক্ষার্থী ও স্থানীয়রা জানান, উপজেলার খামারের চর এ.এন.এম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুক্তার হোসেন ওই স্কুলের এক সাবেক ছাত্রী ও বর্তমানে কলেজ ছাত্রীকে দাওয়াতে নিয়ে যাবার কথা বলে তার খালি বাসায় ডেকে নেয়। পরে সেখানে তাকে ফ্ল্যাটবাড়ি লিখে দেয়াসহ বিভিন্ন প্রলোভন দেখিয়ে তার সাথে অশালীন আচরণ ও শ্লীলতাহানির চেষ্টা করেন।

এসময় গোপনে মোবাইল ফোনে এই ঘটনার অডিও রেকর্ড করে রাখেন ওই ছাত্রী। প্রধান শিক্ষক মুক্তার হোসেনের এসব অশোভন ঘটনা ম্যাসেঞ্জারে অন্যদের জানানোর স্ক্রীনসটসহ সোমবার রাতে প্রধান শিক্ষকের ছবিসহ ওই অডিও রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

ভাইরাল হওয়ার পর এই ঘটনায় বিক্ষুদ্ধ হয়ে উঠেন বিদ্যালয়ে শিক্ষার্থী ও এলাকাবাসী। বিক্ষুদ্ধরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করলে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এসময় শিক্ষার্থীরা বলেন, শিক্ষকরা আমাদের অভিভাবক। তারা আমাদের বাবা-মায়ের মত আদর করে পড়াশোনা শেখায়। আর স্যার যদি আমাদের বড় বোনের সাথে এমন খারাপ প্রস্তাব দিতে পারে ভবিষ্যতে বিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীদেরও দিবে। আমরা অবিলম্বে স্যারের বহিস্কারসহ শাস্তি চাই। এসময় শিক্ষার্থীরা বিদ্যালয়ের গাছ কাটা ও বালু ভরাটের টাকা আত্বসাৎসহ প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন দূণীর্তির অভিযোগ করেন।

পরে অবরোধের খবর পেয়ে নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (রায়পুরা-বেলাব সার্কেল) সত্যজিৎ কুমার ঘোষ ও বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা জান্নাত তাহেরা তদন্ত করে ঘটনার বিচারের আশ্বাস দিলে অবরোধ সরিয়ে নেয় শিক্ষার্থীরা।

এএনএম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলী খান রিপন বলেন, ঘটনাটি তদন্ত করে সত্য প্রমাণিত হলে তারপর আমাদের বিদ্যালয় পরিচালনা কমিটির সিন্ধান্ত অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবো। এঘটনায় কোন ছাড় দেয়া হবে না, দোষী প্রমাণিত হলেই তার বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেয়া হবে।

এব্যাপারে আমলাব নারায়ণপুর মরজাল (এএনএম) উচ্চ বিদ্যালয়ের অভিযুক্ত প্রধান শিক্ষক মুক্তার হোসেন এর মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (রায়পুরা- বেলাব সার্কেল) সত্যজিৎ কুমার ঘোষ বলেন, অডিও রেকর্ড ফাঁস হওয়ার পর তা ভাইরাল হলে শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করার চেষ্টা করে। তখন আমরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এই ঘটনায় তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আয়েশা জান্নাত তাহেরা বলেন, আমরা ঘটনাটির তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ সরিয়ে নেয়। পরে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT