1. admin@narsingdirkanthosor.com : admin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:০৩ পূর্বাহ্ন

পলাশ উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন ঘোষণা করার লক্ষ্যে ইউএনও’র সংবাদ সম্মেলন

মো: আশাদউল্লাহ মনা
  • প্রকাশিতঃ সোমবার, ২০ মার্চ, ২০২৩
  • ১১৬ বার

মোঃ আশাদউল্লাহ মনা : নরসিংদীর পলাশ উপজেলা ভূমিহীন ও গৃহহীনমুক্ত হচ্ছে। আগামী ২২ মার্চ বুধবার এ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিষয়টি নিশ্চিত করেছেন পলাশ উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল আলম।

আজ সোমবার (২০ মার্চ) সকাল ১১ টায় উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি জানান, পলাশ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত করার লক্ষ্যে প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ১ম, ২য় ও ৩য় পর্যায়ে মোট ৯৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমির দলিলসহ পাকা ঘর দেওয়া হয়েছে। আর ৪র্থ পর্যায়ে আগামী ২২ মার্চ আরও ৯৫টি পরিবারকে ঘর দেওয়া হবে। মোট উপজেলায় ১৯৩টি পরিবারকে দেয়া হবে প্রধানমন্ত্রীর এ উপহার।

উপজেলা নির্বাহী অফিসার আরো বলেন, ‘প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প আশ্রয়ন-২ এর আওতায় পলাশ উপজেলায় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা, বীর মুক্তিযোদ্ধা, সুধীজনের সমন্বয়ে ভূমিহীন-গৃহহীন বাছাই করে পুনর্বাসন করা হয়েছে।

ইউএনও আরও জানান, উপজেলার বিভিন্ন এলাকার ভূমিহীন-গৃহহীনরা কেউ বাদ পড়েছে কিনা আর কাউকে ঘর দিতে হবে কিনা এ সব বিষয় নিয়ে উপজেলার সব জনপ্রতিনিধি, সাংবাদকর্মী, ইমাম, শিক্ষক, সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে একাধিকবার বৈঠক করেছেন তিনি।

প্রধানমন্ত্রী পলাশ উপজেলাসহ নরসিংদী জেলাকে সেদিন ভূমিহীন ও গৃহহীন মুক্তজেলা হিসেবে ঘোষনা করবেন। সংবাদ সম্মেলনে পলাশ উপজেলা প্রেসক্লাব, রিপোটার্স ক্লাব ও সাংবাদিক সমিতির সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT