1. admin@narsingdirkanthosor.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৫৯ পূর্বাহ্ন

নরসিংদীর উন্নয়নে সাড়ে ৮শত কোটি টাকা বরাদ্দ দিয়েছে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | নরসিংদীর কন্ঠস্বর
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩
  • ১৭২ বার

নিজস্ব প্রতিবেদক : শিল্পমন্ত্রী এ্যাড. নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি বলেছন, বঙ্গবন্ধুর জন্ম না হলে এই দেশে স্বাধীন হতো না। শেখ হাসিনার জন্ম না হলে এই দেশে এতো উন্নয়ন হতো না। তাই এই দেশের উন্নয়নের ধরে রাখতে শেখ হাসিনাকেই বার বার দরকার।

তিনি আরো বলেন, সরকার শিক্ষা বিস্তারে কাজ করে যাচ্ছে। নরসিংদীর উন্নয়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী সাড়ে ৮শত কোটি টাকা বরাদ্ধ দিয়েছে। যে টাকায় রাস্তাঘাট, স্কুল কলেজ সহ অবকাঠামো দিক দিয়ে বিভিন্ন উন্নয়ন হয়েছে। দেশের এই সুযোগ শিক্ষার্থীদের কাজে লাগাতে হবে। এবং স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে।

দেশে সারের ঘাটতি নেই উল্লেখ করে তিনি বলেন, খাদ্য মজুদ ঠিক রাখতে ধান উৎপাদনের জন্য কৃষকদের ভতুকি দিয়ে সার দেয়া হচ্ছে। সারের অভাব পূরনে নরসিংদীর ঘোড়াশালে ১০ লক্ষ মেট্রিকট্রন উৎপাদন ক্ষমতা সম্পন্ন সার কারখানা গড়ে তোলা হচ্ছে। যা এশিয়ার মধ্যে একটি বৃহৎ সার কারখানা । কৃষক যেন সারা বছর সার পায় সেই ব্যাবস্থা সরকার করেছে।
তিনি আরো বলেন, রোজার মাসে অসৎ উদ্যেশ্যে যেন দ্রব্য মূল্যের দাম না বাড়ায় সে জন্য ব্যাবসায়ীদের সহযোগীতা চেয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে নরসিংদী মনোহরদীর নোয়দিয়া উচ্চ বিদ্যালয় ও নোয়াদিয়া দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নোয়াদিয়া উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদ এর সভাপতি ও নরসিংদী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক ডা. এম এ রউফ সরদার এর সভাপতি অনুষ্ঠানের উদ্বোধন করেন নোয়াদিয়া দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়েন সভাপতি ও বাংলাদেশ জার্নালের সম্পাদক মোঃ শাহজাহান সরদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মনোহরদী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শহিদুর রহমান, মনোহরদী উপজেলা একাডেমী সুপারভাইজার মোঃ জলিল মিয়া, মনোহরদী উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ সোহরাব হোসেন ভূঁইয়া, মনোহরদী থানার অফিসার ইনচার্জ মো: ফরিদ উদ্দিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নোয়াদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমান উল্লাহ মোল্লা।

এসময় ঈদগাহ নির্মাণের জন্য মন্ত্রীর ব্যাক্তিগত তহবিল থেকে ২ লক্ষ টাকা অনুদান প্রদান করেন। একই সাথে স্কুল মাঠে মাটি ভরাট ও নতুন বিল্ডিং নিমার্নের বরাদ্ধ দেয়ার অঙ্গিকার করেন।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT