1. admin@narsingdirkanthosor.com : admin :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন

মনোহরদীতে দাম বৃদ্ধির নতুন রেকর্ড ব্রয়লার মুরগীর

সাইফুর নিশাদ | মনোহরদী প্রতিনিধি
  • প্রকাশিতঃ সোমবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৬৬ বার

মনোহরদী প্রতিনিধি : নরসিংদীর মনোহরদীতে সব সময়ের সব রেকর্ড ভঙ্গ করে খুচরা বাজারে সোমবার (৬ ফেব্রুয়ারি) ব্রয়লার মুরগী ২শ’ টাকা কেজি দরে বিক্রি করা হয়েছে। বিভিন্ন বাজারে ব্রয়লার মুরগী ওই দামে বিক্রি হতে দেখা যাচ্ছে।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার বিভিন্ন বাজারে ব্রয়লার মুরগী ১৯০ টাকা থেকে ২শ’ টাকা বিক্রি হচ্ছে। মনোহরদী বাজারের ব্রয়লার মুরগী ব্যবসায়ী মনিরুজ্জামানের পুত্র সাগর জানায়,খামারে ব্রয়লার মুরগী পাওয়াই যাচ্ছে না।

মনতলা গ্রামের বৃরয়লার মুরগীর খামারী বিপুল (৩০) জানান, তিনি দুটি খামারে ৩/৪ হাজার মুরগী পালন করে থাকেন। চলতি মৌসুমে তিনি একটি শেডে মাত্র হাজার খানেক মুরগী তুলেছেন। বিভিন্ন রোগে মড়ক লাগা, বাচ্চা, খাবার, ওষুধসহ সব সামগ্রীর দাম বৃদ্ধি ইত্যাদি কারনে অনেক খামারী শেড বন্ধ রেখেছেন। ফলে এ মূল্য বৃদ্ধি।

মনতলা নতুন বাজারের পোল্ট্রি ব্যবসায়ী জহিরের বক্তব্যও প্রায় একই।

মনোহরদী পৌর এলাকার চন্দনবাড়ীর জমজম হ্যাচারীর মালিক সাবেক পৌর কমিশনার জজ মিয়া জানান, মুরগীর বাচ্চা,খাবার সব কিছুরই দাম বেড়েছে। ফলে মুরগীর বাজারে এ অগ্নি পরিস্থিতির সৃষ্টি হয়েছে।উল্লেখ্য,গত কিছুদিন ধরে স্থানীয় বাজারে ব্রয়লার মুরগী খুচরো ১৬০ টাকা কেজি থেকে শুরু করে ১৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছিলো। আজ এক লাফে সেটি ২ শ’ টাকা কেজি দরে উঠে যায়।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT