1. admin@narsingdirkanthosor.com : admin :
বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:২২ পূর্বাহ্ন

পলাশের সন্তান প্রধানমন্ত্রী কার্যালয়ের নতুন মহাপরিচালক

সাব্বির হোসেন | নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ সোমবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৩৩৯ বার

সাব্বির হোসেন, নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রীর কার্যালয়ের নতুন মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন নরসিংদীর পলাশ উপজেলার কৃতি সন্তান মো. শহীদুল ইসলাম। তিনি স্থানীয় সরকার বিভাগের যুগ্মসচিবের দায়িত্ব পালন করে আসছেন।

আজ সোমবার (৬ ফেব্রুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সই করেছেন যুগ্মসচিব শাহীন আরা বেগম। জনস্বার্থে জারি করা এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

মোঃ শহিদুল ইসলাম পলাশ উপজেলার ডাংগা ইউনিয়নের ভিরিন্দা গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম রহমতুল্লাহ। ঘোড়াশাল পাইট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোঃ রফিকুল ইসলামের ছোট ভাই তিনি। এই বিদ্যালয় থেকেই ১৯৮৬ সালে এসএসসি পাশ করেন তিনি।

উল্লেখ্য, ২০২১ সালের ২৫ জুন জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ঢাকার জেলা প্রশাসক (ডিসি) হিসেবে নিয়োগ পেয়েছিলেন মোঃ শহীদুল ইসলাম। এর আগে সুনামের সহিত টাঙ্গাইল জেলা প্রশাসক হিসেবে প্রায় দুই বছর দায়িত্ব পালন করেন। সেখানকার জেলা প্রশাসকের দায়িত্ব পালনকালে প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে বিশেষ অবদান রাখায় ঢাকা বিভাগের শ্রেষ্ঠ জেলা প্রশাসকের স্বীকৃতি পান।

২০১৮ সালের (২৩ সেপ্টেম্বর) রবিবার মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন ২ শাখার উপসচিব দেওয়ান মাহবুবুর রহমানের প্রজ্ঞাপন জারির মাধ্যমে মোঃ শহিদুল ইসলামকে টাঙ্গাইল জেলার প্রশাসক (ডিসি) হিসেবে পদায়ন করা হয়। এর আগে তিনি স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT