1. admin@narsingdirkanthosor.com : admin :
শনিবার, ২২ জুন ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন

রায়পুরায় ইউপি চেয়ারম্যানের জানাজা ও দাফন সম্পন্ন

এম আজিজুল ইসলাম | নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২
  • ১৬০৪ বার

নরসিংদীর রায়পুরা উপজেলার মির্জাচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাফর ইকবাল মানিককে (৫০) গতকাল শনিবার বিকেলে শান্তিপুর বাজারে গুলি করে হত্যা করেছে দূর্বৃত্তরা। এ ঘটনায় রোববার সন্ধ্যা ৬ টা পর্যন্ত ২ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

রোববার (৪ ডিসেম্বর) বিকেলে রায়পুরা রাজিউদ্দিন আহমেদ রাজু অডিটরিয়াম মাঠে নিহত চেয়ারম্যান জাফর ইকবাল মানিক এর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে নিহতের নিজ বাড়িতে রাতে ২য় জানাজা শেষে মরদেহ দাফন করা হয়।

নিহতের স্ত্রী মাহফুজা আক্তার সাংবাদিকদের জানান, শুক্রবার এলাকার গণ্যমান্য ব্যক্তিদের অনুরোধে দুই পক্ষ বৈঠক করে। এতে কোনো সমঝোতা না হওয়ায় বৈঠক থেকে উঠে যায় প্রতিপক্ষ ফিরোজের লোকজন। পরে তারা আগে থেকেই চেয়ারম্যানকে হত্যা করার জন্য প্রস্তুত ছিলো। এখবর জানা সাথে সাথে চেয়ারম্যানকে জানাই এবং কবির মেম্বার, গ্রাম পুলিশ নির্মলকে বিষয়টা অবগত করি যেনো চেয়ারম্যান একা একা বাড়িতে না আসে।

পরদিন অর্থাৎ শনিবার একটি খবর আসে চাঁদপুর থেকে কয়েকজন আসছে দেখা করবে। পরে চেয়ারম্যানসহ আরোও কয়েকজন স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ে পৌঁছার পর ফারুকের ৪ জনের একটি সন্ত্রাসী বাহিনী তাকে লক্ষ্য করে প্রথমে একটি গুলি করে এবং পরপর মোট ৬টি গুলি করে। পরে তাকে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। প্রশাসনের কাছে তার স্বামীর হত্যাকারীদের সঠিক বিচার দাবী করেন তিনি।

রবিবার বিকেলে রাজু অডিটরিয়াম মাঠে জানাজা শুরুর আগে নরসিংদী-৫ আসনের এমপি রাজিউদ্দিন আহমেদ রাজু বলেন, চেয়ারম্যান জাফর ইকবাল মানিক অত্যান্ত ভালো মানুষ ছিলেন। তার হত্যাকারীদের কঠিন বিচারের আওতায় আনার জন্য স্থানীয় প্রশাসনকে নির্দেশনা প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা পরিষদ চেয়ারম্যান মনির হোসেন ভূইয়া, রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগর হোসেন, রায়পুরা পৌর মেয়র জামাল মোল্লা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিজুর রহমান, নরসিংদী জেলা যুবলীগ সভাপতি বিজয় কৃষ্ণ গোস্বামী, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শামীম নেওয়াজ, উপজেলা যুবলীগ সভাপতি মিলন মাস্টার, সহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, রাজনৈতিক ব্যাক্তি ও নিহতের স্বজণরা উপস্থিত ছিলেন।

জানাজা শেষে চেয়ারম্যান জাফর ইকবাল মানিকের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাজিউদ্দিন আহমেদ রাজু এমপি, আ.লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

পরে রাতে নিহত চেয়ারম্যান জাফর ইকবাল মানিক এর নিজ বাড়ি মির্জাচরে ২য় জানাজা শেষে মরদেহ দাফন করা হয়।

এদিকে হত্যাকান্ডের পর এলাকার সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ মোতায়েন রয়েছে বলে জানিয়েছে নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার মো: আল আমিন। তিনি আরোও জানান এ ঘটনায় ২ জনকে আটক করা হয়েছে। তবে এখনো তাদের নাম পরিচয় জানা যায়নি।

নরসিংদীর কন্ঠস্বর / এম আজিজুল

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT