1. admin@narsingdirkanthosor.com : admin :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন

নরসিংদী জেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক শিবপুরের মনিরুজ্জামান মনির

মোমেন খান | নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৯৪ বার

মোমেন খান | নিজস্ব প্রতিবেদক : প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ এ নরসিংদী জেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন শিবপুরের মনিরুজ্জামান মনির। তিনি শিবপুর উপজেলার যোশর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) প্রাথমিক শিক্ষা পদক কমিটির সভাপতি নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলম ও সদস্য সচিব জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন।

শিক্ষাগত যোগ্যতা, সৃজনশীল উদ্যোগ, অভিজ্ঞতা, শৃঙ্খলা, দায়িত্ববোধ, বিষয়ভিত্তিক জ্ঞান, সময়ানুবর্তিতা, শ্রেণিকক্ষে নিয়মানুবর্তিতা, প্রতিষ্ঠানের দাপ্তরিক কাজে দক্ষতার সহিত কাজ করায়  তাঁকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত করা হয়।

জানা যায়, এ বছরই প্রধান শিক্ষক মনিরুজ্জামান শিবপুর উপজেলার মধ্যে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হন। এবার তিনি উপজেলার গন্ডি পেরিয়ে নরসিংদী জেলার মধ্যেও শ্রেষ্ঠ প্রধান শিক্ষকের মুকুট অর্জন করলেন।

এছাড়া মনিরুজ্জামান প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক হিসেবে যোগদানের পর থেকেই শিক্ষাসহ সকল বিষয়েই সাফল্যর দিকে এগিয়ে যেতে থাকে। সুসজ্জিত ভবন ও শ্রেণিকক্ষ, পরিপাটি অফিস, নিয়মিত পাঠদানের পাশাপাশি সংস্কৃতি চর্চা ও ক্রীড়াঙ্গনেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। ২০২৩ সালে শিবপুর উপজেলার মধ্যে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের পুরস্কার অর্জন করে প্রতিষ্ঠানটি।

কয়েকজন শিক্ষার্থীর অভিভাবকের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি শিক্ষামূলক কার্যক্রমে অত্যন্ত সুনামের সঙ্গে ভালো ফলাফল অর্জন করে আসছে। তাঁর নেতৃত্বে বিদ্যালয়টি উপজেলার অন্যতম একটি বিদ্যালয়ে পরিণত হয়েছে।

প্রধান শিক্ষক মনিরুজ্জামান বলেন, আমার এ প্রাপ্তি আমার পরিচালনা কমিটির সকল সদস্য, শিক্ষক শিক্ষার্থী, কর্মচারীর। সকলের সহযোগিতার ফসল এ প্রাপ্তি। আমার বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সকল সদস্যগণ সবসময়ই সহযোগিতার হাত বাড়িয়ে দেন। সকলে শিক্ষা বান্ধব হওয়ায় বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে ভূমিকা রাখছেন। সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT