1. admin@narsingdirkanthosor.com : admin :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:১৯ অপরাহ্ন

জেলাতেও শ্রেষ্ঠ রুপকথা, এবার লড়বে ঢাকা বিভাগে

পারভেজ আহমেদ | নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিতঃ রবিবার, ২১ মে, ২০২৩
  • ৪৭২ বার

পারভেজ আহমেদ, নিজস্ব প্রতিবেদক : নরসিংদী পলাশে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এ উপজেলা পর্যায়ে লোক নৃত্য “খ” বিভাগ থেকে প্রথম স্থান অর্জন করার পর জেলায় পর্যায়ে প্রথম স্থান অর্জন করেছে রুপকথা বসাক। এবার সে লড়বে ঢাকা বিভাগে। রুপকথা বসাক নরসিংদীর পলাশ উপজেলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান জনতা আদর্শ বিদ্যাপীঠের নবম শ্রেণীর বিজ্ঞান শাখার মেধাবী ছাত্রী। তিনি গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার জামালপুর ইউনিয়নের চন্দন বসাক ও শিল্পী সাহার মেয়ে।

তার বাবা পেশায় একজন ব্যবসায়ী আর মা আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত। মা শিল্পী সাহা জামালপুর ইউনিয়ন আওয়ামী যুব মহিলা লীগের সভাপতি দায়িত্ব পালন করছেন।

নরসিংদী কন্ঠস্বরের নিজস্ব প্রতিবেদক পারভেজ আহমেকে তার জীবনের আন্ত-প্রান্ত জানিয়ে বলেন,
নাচ-গান এর জগতে যাত্রা শুরু হয় অনেক ছোটবেলা থেকেই। আমার দাদুর (মায়ের বাবা) কাছ থেকেই মূলত গানের হাতেখড়ি। মূল অনুপ্রেরণা ছিলো দাদুভাই। পর্যায়ক্রমে মা- বাবাও উৎসাহ দিতে থাকে।

গানের পাশাপাশি নাচের জগতেও ছোটবেলা থেকেই বিচরণ শুরু করি। নাচের মূল অনুপ্রেরণা ছিলো মা।নাচ-গান দুটোই করা হয় কিন্তু গানের থেকে নাচের প্রতিই আকর্ষণটা বেশি। নাচের প্রতিই বেশি ভালোলাগা কাজ করে। ব্যক্তিগত ভাবে তেমন কেনো বিশেষ গুরুর সান্নিধ্য লাভের সৌভাগ্য হয়নি। কিন্তু থানা, জেলা এবং বিভাগীয় পর্যায়ে বড় বড় গুনীজনের তত্ত্বাবধানে নিজেকে উপস্থাপনের সুযোগ পেয়েছি বহুবার।

সংগীত জগতে ১ম গুরু “দাদুভাই”, ২য় গুরু “মা”, ৩য় গুরু “স্বর্গীয় শ্রীধাম কর্মকার” এবং বর্তমান গুরু “মোফাজ্জল সরকার টুটুল”। নাচের জগতে ১ম গুরু “মাহমুদা আক্তার মুক্তা”, ২য় গুরু ” ইয়াসিন আহমেদ সকাল” এবং বর্তমান গুরু “মামুনুর হাসান সৈকত”।

সংস্কৃতি জগতে কৃতিত্ব বলতে গেলে প্রথমে আসে অনেক মানুষের ভালোবাসা। এরপর আসে জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ অর্জন সমূহ (মানপত্র, মেডেল, ক্রেস্ট ইত্যাদি)।

সবচেয়ে আনন্দের মূহুর্ত হলো যখন আমার পরিবেশনায় বিচারকরা মুগ্ধ হন, দর্শকরা সন্তুষ্টি লাভ করেন, সকলে অনেক আনন্দ পায়, আমার কৃতিত্বে মা- বাবার মুখে হাসি ফুটে।

রুপকথা বসাক আরো বলেন, আমার জন্য সবাই দোয়া করবেন যাতে করে ভালো একজন মানুষ হতে পারি এবং নিজের বাবা মার মুখ উজ্জ্বল করতে পারি ।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT