1. admin@narsingdirkanthosor.com : admin :
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন

বীরশ্রেষ্ঠ মতিউরনগর কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

নিজস্ব প্রতিবেদক | নরসিংদীর কন্ঠস্বর
  • প্রকাশিতঃ শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২
  • ১৫৭ বার

নরসিংদীর রায়পুরায় বীরশ্রেষ্ঠ মতিউর নগর কলেজে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, বীরশ্রেষ্ঠ মতিউর নগর কলেজের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ও প্রকাশিত স্মরণিকা ‘দ্যোতন’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

শনিবার (১৭ ডিসেম্বর) বেলা ১১ টায় উপজেলার মুছাপুর ইউনিয়নের বীরশ্রেষ্ঠ মতিউর নগর গ্রামে প্রতিষ্ঠিত কলেজ মাঠে এসব অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে আলোচনা সভায় কলেজের সভাপতি এড. মো. ইউসুফ আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক সচিব ও ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিঃ ব্যবস্তাপনা পরিচালক এম এ এন সিদ্দিক।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাপানিজ ইকনমিক জোনের যুগ্ম সচিব ও প্রকল্প পরিচালক সালেহ আহমদ, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ যুগ্ম সচিব ও সদস্য আলিফ রুদাবা,বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ বিডা উপ সচিব ও পরিচালক আরিফুল হক, বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের সুযোগ্য কন্যা তুহিন মতিউর,

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সদস্য ইন্জিনিয়ার জাফর উল্লাহ ভূইয়া, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প সংস্থার সাবেক এম ডি বীর মুক্তিযোদ্ধা মো আবদুল হক, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মো নজরুল ইসলাম, কলেজের অধ্যক্ষ মো আবদুল লতিফ প্রমূখ।

বক্তারা বলেন, শ্রেষ্ঠ সন্তান বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের নামে নিজ গ্রামের স্থাপিত ২০১৮ সালে বীরশ্রেষ্ঠ মতিউর নগর কলেজ প্রতিষ্ঠানটির যাত্রা শুরু হয়েছিল। সময়ের পরিক্রমায় প্রতিষ্ঠানটির ব্যাপ্তি ঘটেছে দ্রুত সময়ে।

প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নিজেদের মেধা ও শ্রম দিয়ে দেশে এবং দেশের বাহিরে সর্বোত্তম নাগরিক ও দক্ষ পেশাজীবী হিসেবে আত্মপ্রকাশ করে সমাজ বিনির্মাণে ভূমিকা পালন করে প্রতিষ্ঠানটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করবে। দেশ ও দেশের বাইরে তারা প্রতিষ্ঠানের ভাবমূর্তি উজ্জ্বল করবে। সকলের সহযোগিতায় কলেজটিকে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ের রুপদান করতে পারবো।

প্রধান অতিথির এমএএন সিদ্দিক বলেন, ‘প্রিয় শিক্ষার্থীরা শুধু লেখাপড়া করলেই হবেনা মান সম্মত কারিগরি শিক্ষায় শিক্ষিত হতে হবে। সবাই চাকরির জন্য ঘুরেবেড়ায় চাকরিই সমাধান নয়। বাসায় বসে প্রযুক্তির মাধ্যমে টাকা আই করা সম্ভব। দক্ষতার প্রতিযোগিতা শুরু হয়েছে।

সামনে প্রতিযোগিতার যুগে ডিগ্রির কোনো কাজে আসবে না যে সময়টুকু তোমরা পাও তা ভাল ব্যবহারের মাধ্যমে দক্ষ সম্পদে পরিনত হতে হবে তোমাদের। এখন আমরা স্মার্ট বাংলাদেশে প্রবেশ করেছি। এই ভূমি খুব উর্বর, এই উর্বর ভূমিকে কাজেলাগাতে হবে। যে জাতীয় যত শিক্ষিত তারাই তত উন্নত।

অভিভাবকদের বলছি সন্তানকে সু শিক্ষায় শিক্ষিত করে দক্ষ শক্তিতে পরিনত করেন। সে যদি কিছু নাও করে তাতে তার সন্তানদের সু শিক্ষায় শিক্ষিত করতে পারবে। এতে এই কলেজসহ বীরশ্রেষ্ঠ মতিউরনগর গ্রামের সুনাম দেশ নয় সারাবিশ্বে ছড়িয়ে পড়বে।’

শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে নামি দামি শিল্পীদের পরিবেশনায় সংগীত পরিবেশিত হয় ।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT