1. admin@narsingdirkanthosor.com : admin :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৩:৩১ পূর্বাহ্ন

বাঞ্ছারামপুরে বসুন্ধরা ফাউন্ডেশন এর ৬২তম সুদমুক্ত ঋণ বিতরণ

জহিরুল ইসলাম | নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২
  • ২২৭ বার

জহিরুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরের দুর্গারামপুরে বসুন্ধরা ফাউন্ডেশনের ৬২ তম সুদ ও সার্ভিস চার্জমুক্ত ঋণ বিতরণ করেন ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক ইমদাদুল হক মিলন।

ফাউন্ডেশন আজ মঙ্গলবার ৬২তম সুদ ও সার্ভিস চার্জমুক্ত ঋণ বিতরণ করেছে। ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের প্রকাশক ও বসুন্ধরা গ্রুপের ট্রেজারার ময়নাল হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক, বিশিষ্ট কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন।

অনুষ্ঠানে ইমদাদুল হক মিলন বলেন, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বাঞ্ছারামপুরের হতদরিদ্র মানুষের কল্যাণে সুদ ও সার্ভিস চার্জমুক্ত ঋণ বিতরণের ব্যবস্থা করে দিয়েছেন। এর একটি মাত্র উদ্দেশ্য দরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে গড়ে তোলা। এই ঋণ শুধু নারীদের মধ্যে বিতরণ করা হয়। নারীরা এই ঋণের অর্থ বিনিয়োগ করে হাঁস-মুরগি, গরু-ছাগল পালন, শাক-সবজি চাষসহ ৩২ প্রকার কাজে খুবই উপকার পাচ্ছেন।

ময়নাল হোসেন চৌধুরী বলেন, ‘বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান সাহেবের মূল লক্ষ্য হচ্ছে ক্ষুধামুক্ত সমাজ গড়া। বসুন্ধরা গ্রুপ দেশ ও মানুষের কল্যাণে আর বসুন্ধরা ফাউন্ডেশন হতদরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে সুদ ও সার্ভিস চার্জমুক্ত ঋণ বিতরণে কাজ করছে। এই ঋণের অর্থ দিয়ে অবৈধ কোনো ব্যবসা পরিচালনা করা যাবে না।

আহমেদ আকবর সোবহানের মতো রত্নসন্তান বাঞ্ছারামপুরে জন্মগ্রহণ করেছেন বলেই হতদরিদ্ররা এই সুবিধা পাচ্ছে। আপনারা পরম করুণাময় আল্লাহ তাআলার কাছে দোয়া করবেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান, উনার সহধর্মিণী এবং পরিবারের সব সদস্যের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায়।’

তিনি বলেন, ‘২০০৫ সাল থেকে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের সরাসরি তত্ত্বাবধানে নিয়মিত ঋণ দিয়ে যাচ্ছি। এই ঋণ পরিধি প্রথম দিকে শুধু বাঞ্ছারামপুর উপজেলায় সীমাবদ্ধ থাকলেও বর্তমানে তা পাশের উপজেলা হোমনা ও নবীনগরে বিস্তার লাভ করেছে। শুরুতে পাঁচ হাজার টাকা করে দিলেও বর্তমানে ১০ হাজার টাকা করা হয়েছে। এই ঋণ দেওয়ার উদ্দেশ্য একটাই—দেশের মানুষকে অভাবমুক্ত করা।’

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপ বাঞ্ছারামপুর শাখার উপপ্রধান প্রকৌশলী মো. শফিকুল ইসলাম, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান,বাঞ্ছারামপুর উপজেলা কালের কণ্ঠর প্রতিনিধি ও বাঞ্ছারামপুর সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মো. চাঁন মিয়া সরকার, বাঞ্ছারামপুর উপজেলা বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি মোহাম্মদ আতাউর রহমান সনেট প্রমুখ।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT