1. admin@narsingdirkanthosor.com : admin :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:৪০ পূর্বাহ্ন

শিবপুরে আ.লীগ নেত্রী রিমির উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

শেখ মানিক | শিবপুর
  • প্রকাশিতঃ বুধবার, ১ মে, ২০২৪
  • ১৬২ বার

শেখ মানিক : নরসিংদীর শিবপুরে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়ার লক্ষে ফ্রি ‘মেডিকেল ক্যাম্প’ উপজেলার বাঘাব দারুল উলুম দাখিল মাদ্রাসার পাশে স্মার্ট বুথে অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (১ মে) দিনব্যাপী বীর মুক্তিযোদ্ধা মরহুম মো: মোশারফ হোসেন ফাউন্ডেশন এর আয়োজনে তাঁরই সুযোগ্য কন্যা মেট্রো ওয়াশিংটন মহিলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি মুজিব আদর্শের সাহসী নেত্রী মোহসিনা জান্নাত রিমির উদ্যোগে এ ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা, ব্লাড পেশার পরীক্ষা করা হয়েছে। এতে বিভিন্ন বয়সের ১২০ জন অসহায়, দরিদ্র মানুষকে চিকিৎসা ও বিনামূল্যে ওষুধ এবং খাবার স্যালাইন দেয়া হয়েছে। বিনামূল্যে এই চিকিৎসা সেবা পেয়ে খুশি সাধারণ মানুষ। এই ফ্রি মেডিকেল ক্যাম্পে রোগী দেখেন, ডা: কাওসার ফাহিম এমবিবিএস (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ) মেডিসিন এবং পেডিয়াট্রিক মেডিসিনে অভিজ্ঞ বিএমডিসি।

এলাকার প্রান্তিক জনগোষ্ঠীর চিকিৎসা সেবা নিশ্চিত করতে প্রতি সপ্তাহের বুধবার ফ্রি মেডিকেল ক্যাম্পে সেবা দেওয়া হবে বলে জানিয়েছেন রিমি। এছাড়াও প্রচন্ড তাপদাহের কারণে তৃষ্ণার্ত শ্রমিক, পথচারী ও সাধারণ মানুষদের মাঝে প্রশান্তি এনে দিতে রিমির উদ্যোগে বিশুদ্ধ সুপেয় শরবত ও পানি বিতরণ কর্মসূচি অব্যাহত রয়েছে।

রিমি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সমাজের পিছিয়ে পড়া মানুষের কল্যাণে, বিপদ আপদে পাশে থাকার চেষ্টা করি।’ সমাজে অনেক মানুষ আছেন যারা টাকার অভাবে চিকিৎসা করাতে পারেন না। তাদের কথা ভেবে আজকের এই ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT