1. admin@narsingdirkanthosor.com : admin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন

নরসিংদীর দুই উপজেলায় ৩ জনের মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদক | নরসিংদীর কন্ঠস্বর
  • প্রকাশিতঃ বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪
  • ১৯৬ বার

নিজস্ব প্রতিবেদক : নরসিংদীর দুই উপজেলায় মোট ২১ জন প্রার্থীর মধ্যে তিনজনের প্রার্থিতা বাতিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সেই হিসেবে বৈধ প্রার্থী সংখ্যা দাঁড়িয়েছে ১৮ জনে। যাদের প্রার্থীতা বাতিল হয়েছে তাদের মধ্যে চেয়ারম্যান পদে একজন ও ভাইস চেয়ারম্যান পদে দুইজন। প্রার্থীতা বাতিল হয়েছে এর মধ্যে নরসিংদী সদর উপজেলায় চেয়ারম্যান পদে একজন ও ভাইস চেয়ারম্যান পদে একজন এবং পলাশে ভাইভাইস চেয়ারম্যান পদে একজন।

বুধবার (১৭ এপ্রিল) মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিনে এ তিনজন প্রার্থীর প্রার্থিতা বাতিল ঘোষণা করে রিটার্নিং অফিসার। রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রবিউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, নরসিংদী সদর ও পলাশ উপজেলার অনলাইনে মোট ২১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। তাদের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্রের ঘাটতি থাকায় দুই উপজেলায় তিনজনের প্রার্থিতা অবৈধ ঘোষণা করা হয়। সেই হিসেবে নরসিংদী সদর ও পলাশ এ দুই উপজেলায় মোট ১৮ জন বৈধ প্রার্থী হিসেবে বিবেচিত হয়েছে।

যাদের প্রার্থীতা বাতিল করা হয়েছে তারা হলেন, নরসিংদী সদর উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করা মো. জলিল হোসেন ও ভাইস চেয়ারম্যান পদে রেহানুল ইসলাম ভূঁইয়া এবং পলাশের ভাইস চেয়ারম্যান পদে মো. কারীউল্লাহ সরকার। তবে যাদের প্রার্থিতা বাতিল করা হয়েছে তারা আগামীকাল ১৮ এপ্রিল থেকে ২০ এপ্রিলের মধ্যে তাদের প্রার্থিতা চ্যালেঞ্জ করে আপিল করতে পারবে। আপিল নিষ্পত্তি করা হবে আগামী ২১ এপ্রিল রবিবার বলে তিনি জানান।

নরসিংদী জেলা নির্বাচন অফিসের তথ্য মতে, মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে নরসিংদীর দুই উপজেলায় চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীর সংখ্যা বর্তমানে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ প্রার্থী নির্বাচনে অংশ নিবে। এর মধ্যে নরসিংদী সদরে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন ও মহিলা পাচ্ছেন পদে তিনজন। পলাশ উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন জন করে প্রার্থী। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৮ মে নরসিংদীর দুই উপজেলায় ভোটের জন্য লড়বেন মোট ১৮ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী।

উল্লেখ্য ষষ্ঠ উপজেলা নির্বাচনে প্রথম ধাপের ভোটগ্রহণ হবে আগামী ৮ মে। এই ধাপে নরসিংদী জেলার নরসিংদী সদর ও পলাশ উপজেলাসহ দেশের ১৫০ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

তফসিল অনুযায়ী, প্রথম ধাপে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের নির্ধারিত দিন ছিল বুধবার (১৭ এপ্রিল)। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল আগামীকাল ১৮ থেকে ২০ এপ্রিল পর্যন্ত। আপিল নিষ্পত্তি করা ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২৩ এপ্রিল, আর ভোটগ্রহণ হবে ৮ মে।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT