1. admin@narsingdirkanthosor.com : admin :
বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন

পলাশে ট্রেনের ইঞ্জিন বিকল, ৩ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

সাব্বির হোসেন | নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪
  • ১৩৪ বার

সাব্বির হোসেন, নিজস্ব প্রতিবেদক : নরসিংদীর পলাশে ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ার ৩ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। আজ সোমবার (১৫ এপ্রিল) দুপুরে উপজেলার জিনারদী রেলস্টেশনে ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ার কারণে ঢাকা থেকে চট্টগ্রাম ও সিলেট অভিমুখে ট্রেন চলাচল বিঘ্ন ঘটে। তবে চট্টগ্রাম ও সিলেট থেকে ছেড়ে আসা ঢাকা অভিমুখে ট্রেন চলাচল করেছে।

ট্রেন যাত্রীরা জানান, আজ বেলা ১১টার দিকে ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে বি-বাড়িয়া অভিমুখে তিতাস কমিউটার ট্রেনটি ছেড়ে আসে। পরে দুপুর সাড়ে ১২টার দিকে পলাশ উপজেলার জিনারদী রেলস্টেশনে পৌঁছার পর ট্রেনটির ইঞ্জিন বিকল হয়ে যায়। এতে চট্টগ্রাম ও সিলেট অভিমুখী আন্ত:নগর কয়েকটি ট্রেন টঙ্গী ও আড়িখোলা রেলস্টেশনে আটকা পড়ে।

এ ঘটনায় চরম দুর্ভোগে পোহাতে হয়েছে ট্রেন গুলোর হাজারো যাত্রীর। বিকেলের দিকে ঢাকা থেকে বিকল্প ইঞ্জিন জিনারদী রেলস্টেশন পৌঁছালে তিতাস কমিউটার ট্রেন বি-বাড়িয়ার উদ্দেশ্য ছেড়ে যায়। পরে সাড়ে ৩টার দিকে আপ এবং ডাউন লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ট্রেন যাত্রী তারেক হোসেন জানান, তিতাস কমিউটার ট্রেনের ইঞ্জিন প্রায় সময়ই বিভিন্ন রেলস্টেশন ও আউটারে বিকল হয়ে যায়। দিনের দিনের পর দিন এভাবে ট্রেনটি চলাচল করলেও রেলওয়ে কর্তৃপক্ষ কোন কার্যকর পদক্ষেপ নিচ্ছে না। পুরাতন ইঞ্জিন দিয়ে ট্রেন সার্ভিস দেওয়ায় যাত্রীদের দুর্ভোগ চরম আকার ধারণ করেছে।

জিনারদী রেলস্টেশন মাস্টার বরকত হোসেন জানান, তিতাস কমিউটার ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ায় ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে। পরে ঢাকা থেকে বিকল্প ইঞ্জিন আসার পর তিতাস কমিউটার ট্রেনটি বি-বাড়িয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়। বিকেল সাড়ে ৩টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT