1. admin@narsingdirkanthosor.com : admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন

চর আড়ালিয়া ইউপি নির্বাচনে সব কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

এম আজিজুল ইসলাম | নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ সোমবার, ৪ মার্চ, ২০২৪
  • ৯৬ বার

এম.আজিজুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক : নরসিংদীর রায়পুরা উপজেলার চর আড়ালিয়া ইউপি নির্বাচনের ভোট গ্রহণ আগামী ৯ মার্চ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। নির্বাচনকে সামনে রেখে প্রার্থীরা চালাচ্ছেন ব্যাপক প্রচার-প্রচারণা। চর আড়ালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ইউনিয়নের ১২ হাজারেরও বেশি ভোটারদের জন্য ৯ টি ভোট কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। এই ৯ কেন্দ্রের মধ্যে সবগুলো কেন্দ্রকেই অত্যাধিক গুরুত্বপূর্ণ বা ঝুঁকিপূর্ণ হিসেবে মনে করছেন চর আড়ালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও রায়পুরা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: আজহারুল ইসলাম।

সোমবার (৪ মার্চ) দুপুরে রিটার্নিং কর্মকর্তার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ৯টি কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ হিসেবে মনে করছেন বলে জানান। ‘কেনো সবগুলো কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ মনে করছেন’ প্রতিবেদকের এমন প্রশ্নে তিনি বলেন, যেহেতু একটি ইউনিয়নে নির্বাচন ৯টি সেন্টার, বিভিন্ন মেম্বার আছে, প্রতিটি মেম্বাররা নিজেরা নিজেরা ঝামেলা করতে পারে। যেহেতু চরাঞ্চল কোনোটাকেই কম গুরুত্ব দেওয়ার সুযোগ নাই।

এসব কেন্দ্রগুলোতে নিরাপত্তার ব্যাপারে জানতে চাইলে তিনি আরো বলেন, ম্যাজিস্ট্রেট এর পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স, র‌্যাব সদস্য সহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীরা কাজ করবেন। তবে কতজন ম্যাজিস্ট্রেট থাকবেন তা পরে জানা যাবে।

এ ব্যাপারে রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজলিন শহীদ চৌধূরী মুঠোফোনে বলেন, আমাদের কাছে সবগুলো কেন্দ্রই গুরুত্বপূর্ণ। আমরা প্রোপার সিকিউরিটি সিস্টেম যেভাবে তৈরি করা দরকার সেভাবেই তৈরি করে নিবো।

উল্লেখ্য, চর আড়ালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন ৩ জন। এবং ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য (মেম্বার) পদে ২৫ এবং ৩টি সংরক্ষিত নারী সদস্য প্রার্থী রয়েছেন ১০ জন। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১২ হাজার ৭৫৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬৬৫৪ এবং নারী ভোটার রয়েছে ৬১০১ জন।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT