1. admin@narsingdirkanthosor.com : admin :
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৮:৩৪ অপরাহ্ন

ধুকুন্দি উচ্চ বিদ্যালয়ে নতুন শহীদ মিনার উদ্বোধন

আলমগীর পাঠান
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৭৪ বার

আলমগীর পাঠান : আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসকে সামনে রেখে বেলাব উপজেলার আমলাব ইউনিয়নের ধুকুন্দি উচ্চ বিদ্যালয়ে নতুন শহীদ মিনার নির্মাণ করা হয়েছে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারী) বিকালে ধুকুন্দি উচ্চ বিদ্যালয়ের মাঠে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও নবনির্মিত শহীদ মিনার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন জেলা প্রশাসক ড.বদিউল আলম।

নবনির্মিত শহীদ মিনার ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভায় ধুকুন্দি উচ্চ বিদ্যালয়ের সভাপতি ভাস্কর অলি মাহমুদের সভাপতিত্বে ও ধুকুন্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ মনিরুজ্জামান মনিরের পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. কলিম উদ্দিন ভূইয়া, সাবেক সংরক্ষিত নারী এমপি তামান্না নুসরাত বুবলি, জেলা কমান্ডের সদস্য বীর মুক্তিযোদ্ধা আজিম উদ্দিন মোস্তফা,

বেলাব উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন আঙ্গুর, উপজেলার সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ডাঃ ফজলুল হক,সাবেক প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক মাষ্টার’সহ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক বৃন্দ, এলাকাবাসী ও ছাত্র-ছাত্রী বৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে অতিথিবৃন্দ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। সাবেক সংরক্ষিত নারী এমপি তামান্না নুসরাত বুবলির সহযোগিতায় বিদ্যালয় চত্বরে শহীদ মিনারটি নির্মাণ করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তেব্যে জেলা প্রশাসক ড.বদিউল আলম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ভাষার মান রক্ষা করা প্রতিটি নাগরিকের কর্তব্য। যে উদ্দেশ্য নিয়ে বুকের তাজা রক্ত মাটিতে ঢেলে দিয়ে এই ভাষা আমরা পেয়েছি তার যথাযথ ব্যবহার নিশ্চিত করতে হবে। ভাষাকে অবমূল্যায়ন করা যাবে না। পাশাপাশি ত্রিশ লক্ষ্য শহীদের আত্বত্যাগের মাধ্যমে আমরা একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র পেয়েছি। তাই দেশের প্রতিও আমাদের শ্রদ্ধাবোধ থাকতে হবে। আমরা যেন ভাষা শহীদ ও মুক্তিযোদ্ধাদের ভূলে না যাই।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT