1. admin@narsingdirkanthosor.com : admin :
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন

নরসিংদীর সেই প্রধান শিক্ষককে কালীগঞ্জে বদলি

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ৩০ জানুয়ারী, ২০২৪
  • ১৬৩ বার

নিজস্ব প্রতিবেদক : শিক্ষার্থীদের টানা পাঁচ দিনের আন্দোলনের জেরে নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিউলী আক্তারকে গাজীপুরের কালীগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বদলির নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর।

সোমবার (২৯ জানুয়ারী) বিকেলে সাড়ে পাঁচটার দিকে অধিদপ্তরের সহকারী পরিচালক (মাধ্যমিক-১) দূর্গা রানী সাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নির্দেশ দেওয়া হয়। নির্দেশনা অনুযায়ী প্রধান শিক্ষক শিউলী আক্তারের জায়গায় কালীগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবদুল আহেদকে দায়িত্ব দেওয়া হয়েছে।

নরসিংদী জেলা শিক্ষা অফিসার মোবারুল ইসলাম জানান, গত কয়েক দিন যাবত নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে যে আন্দোলন করে আসছে তা তদন্ত করা হয়। এবং রিপোর্ট ঢাকায় পাঠানো হয়। পরবর্তীতে সোমবার শিক্ষা অধিদপ্তর থেকে একটি প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে কালীগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বদলি করা হয়।

শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, নরসিংদী সরকারী বালিকা উচ্চ বিদ্যালরে গত বৃহস্পতিবার স্কুলের এসএসসি পরীক্ষার্থীদের পূর্ব নির্ধারিত বিদায় অনুষ্ঠানের হওয়ার কথা ছিল। কিন্তু স্কুলের প্রধান শিক্ষক শিউলি আক্তার বিদায় অনুষ্ঠান উপলক্ষে আগত শিক্ষার্থীদের স্কুলে বা অনুষ্ঠান স্থলে ঢুকতে দেয়নি। শিক্ষার্থীদের সাথে অসৌজন্যমূলক আচরণ করা হয়।

পরে শিক্ষার্থীদের প্রতিবাদে মুখে শিক্ষার্থীদের অনুষ্ঠান স্থলে ঢুকতে দিলেও ৫ মিনিটের আলোচনার পর বিদায় অনুষ্ঠান শেষ করে দেয়। এতে ফুসে উঠে শিক্ষার্থীরা। এছাড়াও এই শিক্ষিকার বিরুদ্ধে স্কুলের ফান্ডের টাকা আত্মসাৎ, টিফিনের খাওয়া -দাওয়ার টাকা আত্মসাৎ, শিক্ষক বদলী বাণিজ্য ও স্কুলের আসবাবপত্র বিক্রির ক্ষেত্রে অনিয়মসহ বিভিন্ন অভিযোগ রয়েছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

পছন্দের শিক্ষার্থীদের বেশি মার্ক দেয়া ও প্যাকটিক্যাল পরীক্ষায় অন্য শিক্ষার্থীদের মার্ক কমিয়ে দেয়া সহ পরীক্ষায় এক্সফেল করার হুমকি দেয় তিনি। এরপরই স্কুলের বিদায়ী এসএসসি পরীক্ষার্থীরা প্রধান শিক্ষকের অপসারনের দাবীতে স্কুল প্রাঙ্গনে আন্দোলন করে।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT