1. admin@narsingdirkanthosor.com : admin :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৩:০৫ পূর্বাহ্ন

নরসিংদীতে জাতীয় সমাজসেবা দিবস পালিত

নরসিংদী প্রতিনিধি :
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২ জানুয়ারী, ২০২৪
  • ৮২ বার

নরসিংদী প্রতিনিধি : “সমাজ সেবায় গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ” এই প্রতিপাদ্যে নরসিংদীতে পালিত হয়েছে জাতীয় সমাজসেবা দিবস।

এ উপলক্ষে আজ মঙ্গলবার নরসিংদী জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় ও স্থানীয় স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে র‍্যালি, আলোচনা সভা, পুরস্কার ও অনুদান বিতরণ করা হয়েছে।

পরে জেলা প্রশাসকের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‍্যালি শেষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তফা মনোয়ার এর সভাপতিত্বে জেলা প্রশাসক ড. বদিউল আলম এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ সময় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শহিদুল ইসলাম সোহাগ, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মাসুদুল হাসান তাপস, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাক্তার আশরাফুল ইসলাম, জেলা সমাজ সেবা কার্যালয়ের সহকারী পরিচালক নঈম জাহাঙ্গীর, রেজিস্ট্রেশন কর্মকর্তা সুরভী আফরোজ ও স্বেচ্ছাসেবী সংস্থা পাপড়ির নির্বাহী পরিচালক আবু বাছেদসহ অন্যরা।

আলোচনা শেষে সমাজ সেবায় অবদান রাখার জন্য কর্মকর্তা-কর্মচারীদের পুরস্কৃত করা হয়। এ সময় সমাজ সেবায় অবদান রাখায় জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মাসুদুল হাসান তাপস, পলাশ উপজেলা কর্মকর্তা রিজা আক্তার, শিবপুর অফিসের মর্জিনা বেগম ও মোঃ মনিরুজ্জামান, সদর অফিসের মো: মোফাচ্ছেল মোল্লা ও রায়পুরা অফিসের মাহমুদুল হাসানকে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়।

এছাড়া বিভিন্ন রোগে আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসার্তে অর্থের চেক বিতরণ, বিভিন্ন ভাতা ও সুবর্ণ নাগরিকের কার্ড বিতরণ করা হয়।

এ সময় প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক ড. বদিউল আলম বলেন, এদেশে কোন প্রতিবন্ধী এখন আর অসহায় নয়। কারণ তাদের পাশে সরকার কাজ করে যাচ্ছে। সমাজসেবা অধিদপ্তর আওতায় সরকার প্রায় ৫৭ টি বিষয়ে কাজ করে যাচ্ছে। এর অংশ হিসেবে বয়স্ক ভাতা, বিধবা, প্রতিবন্ধী ভাতা, প্রতিবন্ধী শিক্ষা ভাতা, দলিত সম্প্রদায়ের জন্য বিশেষ ভাতা সহ বিভিন্ন বিভাগে কাজ করে যাচ্ছে।

শুধু তাই নয়, দরিদ্র মানুষের কিডনি লিভারসিরোসিস, প্যারালাইসিসসহ গুরুত্বপূর্ণ ছয়টি রোগের চিকিৎসার জন্য অনুদার দিয়ে আসছে সরকার। এসব সুবিধাভোগী মানুষরা এখন আর অসহায় নয়। আগামী দিনে বাংলাদেশ গড়তে তারাও একদিন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে আশা করা করেন তিনি।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT