1. admin@narsingdirkanthosor.com : admin :
বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন

নরসিংদী জেলা ছাত্রলীগ সভাপতিকে মুক্তি না দিলে অবরোধের হুশিয়ারি

নিজস্ব প্রতিবেদক | নরসিংদীর কন্ঠস্বর
  • প্রকাশিতঃ শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩
  • ৯৬ বার

নিজস্ব প্রতিবেদক : নরসিংদীতে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের মামলায় গ্রেপ্তারকৃত জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমন এর মুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে ছাত্রলীগ। শনিবার (২ ডিসেম্বর) দুপুরে জেলা ছাত্রলীগের উদ্যোগে শহরের শিক্ষাচত্তর এলাকা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে নেতাকর্মীরা প্রেসক্লাবের সামনে জড়ো হয়।

এসময় জেলা ও উপজেলার নেতাকর্মীরা বিভিন্ন প্লাকার্ড নিয়ে ও কাফনের কাপড় পড়ে অবিলম্বে রিমনের মুক্তি জানায়। এসময় প্রায় এক ঘন্টা শহরের ব্যস্ততম সড়ক ডিসি রোডে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ ছিল।

এসময় বিক্ষোভ ও মানববন্ধনে উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাজালাল আহমেদ শাওন, নরসিংদী সদর থানা ছাত্রলীগের সভাপতি রবিউল আলম একমি, সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ, নরসিংদী শহর ছাত্রলীগের সভাপতি এস এম ওয়াজিদ জয়, সাধারণ সম্পাদক আশিক আলম রিয়েল, নরসিংদী সরকারী কলেজের আহবায়ক রাকিব হাসান, সিনিয় যুগ্ম আহবায়ক আজিজুল ইসলাম সিফাতসহ জেলা ও উপজেলার সভাপতি, সাধারণ সম্পাদক সহ নেতৃবৃন্দ।

মানববন্ধনে নরসিংদী সরকারী কলেজের সিনিয়র যুগ্ম আহবায়ক আজিজুল ইসলাম সিফাত বলেন, নরসিংদীর ছাত্রসমাজ আজ ঐক্যবদ্ধ হয়েছে। জেলার জনপ্রিয় ছাত্রনেতা রিমন ভাইকে মুক্তি না দিলে ছাত্রসমাজ যে কিভাবে ফুঁসে উঠতে পারে সেটির প্রমাণ ছাত্রসমাজ দিবে। আগামীকাল রবিবার আদালতে রিমনের জামিন চাওয়া হবে। যদি তাকে নি:শর্ত জামিন না দিয়ে মুক্তির পথকে বাধাগ্রস্ত করা হয় তাহলে ছাত্রসমাজ ঢাকা-সিলেট মহাসড়ক ও ঢাকা- চট্রগ্রাম- কক্সবাজার রেলপথ অবরোধ করবে। তারা সভাপতির মুক্তি না দেয়া পর্যন্ত রাজপথে থাকবেন বলে জানায়।

নরসিংদী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাজালাল আহমেদ শাওন বলেন, আওয়ামীলীগের প্রার্থীর সভায় রিমন নৌকার পক্ষে কথা বলেছেন। এরপর ও তাকে শোকজ করা হলে সে শোকজের জবাব দেয়। আর নির্বাচন আচরণ বিধি আইন কার্যকর হবে ৩০ তারিখের পরে আর রিমন বক্তব্য দিয়েছে ২৭ তারিখে। একটি অপশক্তির ষড়যন্ত্রে তাকে গ্রেপ্তার করা হয়েছে। আমরা আশা করি আদালতে ন্যায় বিচারের মাধ্যমে রিমন মুক্তি পাবে।

উল্লেখ্য, গত বুধবার নরসিংদী ক্লাবে আওয়ামী লীগের প্রার্থী সংসদ সদস্য মো: নজরুল ইসলাম (বীর প্রতিক) একটি মতবিনিময় সভা হয়। সভায় নরসিংদী জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমন তার বক্তব্যে নৌকার বিরুদ্ধে অবস্থান নেয়া সতন্ত্র প্রার্থীদের পেটানোর হুমকি দেয়। মুহুর্ত্তের মধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এই ভিডিও ভাইরাল হয়ে যায়। পওে নিবার্চনী আচরন বিধি ভঙ্গ করে উস্কানী মূলক বক্তব্য দেয়ার অভিযোগে গত বৃহস্পতিবার রাতে নরসিংদী সদর আসনের দায়িত্বে নিয়োজিত সহকারী রিটানিং অফিসার ওমর ফারুক বাদি হয়ে সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। সে মামলায় গত শুক্রবার দুপুর ১ টায় ঢাকার নিউমার্কেট থেকে আহসানুল ইসলাম রিমনকে নরসিংদী ডিবি পুলিশ গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর শনিবার সন্ধ্যা ৫টায় পুলিশ তাকে নরসিংদীর বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাহমাদুল হাসান এর আদালতে প্রেরণ করে। এসময় তার পক্ষের আইনজীবী কাজী নাজমুল ইসলাম জামিনের প্রার্থনা করিলে বিজ্ঞ আদালত জামিন নামঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণ করার নির্দেশ দেন।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT