1. admin@narsingdirkanthosor.com : admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৯:১২ অপরাহ্ন

বুলবুল হ’ত্যার প্রতিবাদে নরসিংদীতে বিক্ষোভ ও মানববন্ধন

রাসেল আহমেদ, নরসিংদী প্রতিনিধি :
  • প্রকাশিতঃ বুধবার, ২৭ জুলাই, ২০২২
  • ১৯০ বার

রাসেল আহমেদ, নরসিংদী প্রতিনিধি : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও নরসিংদীর সদরের চিনিশপুর এলাকার বাসিন্দা মৃত ওহাব মিয়ার ছেলে বুলবুল আহমেদকে ছুরিকাঘাতে হ’ত্যার প্রতিবাদে নরসিংদীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (২৭ জুলাই) দুপুরে নরসিংদী প্রেসক্লাবের সামনে বন্ধুমহল যুব স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে এ মানববন্ধন করা হয়।

এর আগে শহরের ভেলানগর বাসস্ট্যান্ড থেকে এক বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলে হত্যাকারীদের গ্রেফতার করে দ্রুত বিচারের দাবিতে শ্লোগান দেয়া হয়। পরে প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বন্ধুমহল যুব স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যসহ নিহত বুলবুল আহমেদের স্বজন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয় এলাকাবাসী অংশগ্রহণ করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, নিহত বুলবুল আহমেদের বড় ভাই মোঃ জাকারিয়া, স্বজন সুজন আহমেদ, পারভেজ আহমেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোঃ আবরার রিফাত প্রমুখ।

মানববন্ধন বক্তারা বলেন, বুলবুল হ’ত্যা কোন ছিনতাইয়ের ঘটনা নয়, এটি একটি পরিকল্পিত হ’ত্যাকাণ্ড। ঘটনাস্থলে তার সাথে ও পরে হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া একই বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে জিজ্ঞাসাবাদ করে হ’ত্যার কারণ উদঘাটন ও প্রকৃত হত্যাকারীদের গ্রেফতার করতে হবে। অবিলম্বে প্রকৃত হ’ত্যাকারীদের গ্রেফতার করা না হলে নরসিংদীতে ছাত্রসমাজসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষকে নিয়ে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধসহ কঠোর আন্দোলন শুরু করা হবে।

গত সোমবার (২৫ জুলাই) সন্ধা ৭টার দিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অভ্যন্তরে গাজীকালুর টিলায় দুর্বৃত্তদের ছু’রিকাঘাতে রক্তাক্ত অবস্থায় ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বুলবুল আহমেদকে উদ্ধার করা হয়। পরে তাকে অজ্ঞান অবস্থায় এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্ত্যরত চিকিৎসক মৃ’ত ঘোষণা করেন। এ ঘটনার পর রাতেই ক্যাম্পাসে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT