1. admin@narsingdirkanthosor.com : admin :
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন

ভর্তি পরীক্ষার্থীদের পাশে রাবি’র নরসিংদী জেলা সমিতি

সিয়াম সরকার | নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিতঃ সোমবার, ২৫ জুলাই, ২০২২
  • ৩২৮ বার

সিয়াম সরকার, নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে আজ সোমবার থেকে। চলতি বছর বিশেষ কোটাসহ মোট আসন ৪ হাজার ৬৪১। এর বিপরীতে মোট ১ লাখ ৭৮ হাজার ২৬৮টি চূড়ান্ত আবেদন জমা পড়েছে। এর মধ্যে এ ইউনিটে ৬৭ হাজার ২৩৭, বি ইউনিটে ৩৮ হাজার ৬২১ এবং সি ইউনিটে ৭২ হাজার ৪১০ জন পরীক্ষা দেবেন।

সরেজমিনে দেখা যায়, দূর-দূরান্ত থেকে আসা পরীক্ষার্থীদের বেশির ভাগই কেন্দ্রের অবস্থান জানেন না। যারা অভিভাবক ছাড়া আসেন, তাদের ব্যাগ ও মোবাইল রাখা নিয়ে ঝামেলায় পড়তে হয়। এমন অসুবিধা দূর করার জন্য নরসিংদী থেকে আগত ভর্তি পরীক্ষার শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) নরসিংদী জেলা সমিতি।

রাজশাহী বিশ্ববিদ্যালয় নরসিংদী জেলা সমিতির সভাপতি দায়িত্ব পালন করছেন তানজিল ভূইয়া। সাধারণ সম্পাদক এর দায়িত্বে আছেন মেহেদী হাসান সাদী। যুগ্ম সাধারণ সম্পাদক মোত্তাকিন হাসান।

দৈনিক যুগের কন্ঠস্বরের রাজশাহী বিশ্ববিদ্যালয় নরসিংদী জেলা সমিতি সহ-সভাপতি তানজীর নাজির জানান, আমরা নরসিংদী থেকে আগত প্রায় ১৩০০ শিহ্মার্থীর পাশে দাঁড়াতে পেরেছি। নরসিংদী থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় পর্যন্ত যাওয়া আসা বাস সার্ভিস এর ব্যবস্থা করেছি। আমরা ১ম দিন ৭ টি বাস এ প্রায় ২২০ জন পরীক্ষার্থী অভিভাবক সহ প্রায় ৩৭০ জন এর যাতায়াত এর ব্যবস্থা করেছি আমরা। জন প্রতি ১৫০০ টাকা ধরা হয়েছে।

এ ছাড়া আমাদের সাথে নরসিংদী থেকে যারাই যোগাযোগ করছে আমরা তাদের জন্য সর্বাত্মক সহযোগিতা করছে। ২য় দিন ৩ দিন বাস ও ৩য় দিন ২ টি বাস প্রায় ৩৫০ জন অভিভাবক সহ আমরা যাতায়াত ব্যবস্থা করেছি। ৩ দিনে প্রায় ১০০০ জন এর বাসস্থান এর ব্যবস্থা করেছি আমরা।

এছাড়া আমাদের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিতরে রাজশাহী বিশ্ববিদ্যালয় নরসিংদী জেলা সমিতি হেল্পিং বুথ, পরীক্ষা শুরুর আগে পরীক্ষার্থী ও অভিভাবকদের তথ্য দিয়ে, বিনা মূল্যে খাবার, পানি ও কলম দিয়ে সাহায্য করা হচ্ছে। 

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT