1. admin@narsingdirkanthosor.com : admin :
শনিবার, ২২ জুন ২০২৪, ০৩:০৮ পূর্বাহ্ন

রায়পুরায় ছাত্রলীগ নেতাকে বহিষ্কার, প্রতিবাদে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিতঃ রবিবার, ২০ আগস্ট, ২০২৩
  • ২৩৪ বার

নিজস্ব প্রতিবেদক : নরসিংদীর রায়পুরায় স্থানীয় এমপির প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সাথে শোক দিবস ও জাতির পিতার শাহাদাৎ বার্ষিকীর অনুষ্ঠান পালন করায় এক ছাত্রলীগ নেতাকে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এর প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়েছে, স্থানীয় সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজুর ছেলে রাজিব আহমেদ পার্থর নির্দেশে বিনা অপরাধে তাকে সংগঠন থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

আজ রোববার (২০ আগস্ট) দুপুরে রায়পুরা উপজেলা আওয়ামী লীগের কার্য্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলন এ এমন অভিযোগ করেন অব্যাহতি পাওয়া রায়পুরা পৌরসভার ১নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল হক তানভীর এই অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে তানভীর জানান, গত ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য রিয়াদ আহমেদ সরকারের উদ্যোগে আয়োজিত শোক দিবষের অনুষ্ঠানে ১২০টি মটর সাইকেল নিয়ে ছাত্রলীগ নেতা-কর্মীসহ শাহাদাৎ বার্ষিকীর অনুষ্ঠানে অংশগ্রহণ করি।

এবং রায়পুরায় বিভিন্ন উপজেলার ৩দিন ব্যাপি জাতির পিতার ৪৮তম শাহাদাৎ বার্ষিকির প্রোগ্রাম সফল ভাবে সম্পন করি। এতে স্থানীয় সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজুর ছেলে রাজিব আহম্মেদ প্রার্থ তাঁর উপর ক্ষিপ্ত হয়। এরই প্রেক্ষিতে এমপির ছেলের নির্দেশে রায়পুরা পৌরসভা ছাত্রলীগ গত শুক্রবার কোন রকম কারন দর্শানো ছাড়াই বিনা দোষে দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে তাঁকে পদ থেকে অব্যাহতি প্রদান করে। এতে তৃনমূল ছাত্রলীগ কর্মীরা মর্মাহত হয়েছে। তিনি প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় ও জেলা ছাত্রলীগের নিকট সুষ্ঠ তদন্তের দাবী ও বহিস্কার প্রত্যাহারের অনুরোধ জানান।

স্থানীয় এমপি রাজিউদ্দিন আহমেদ রাজুর ছেলে রাজিব আহমেদ পার্থ অভিযোগ অস্বীকার করে বলেন, তার বহিস্কারের ব্যাপারে আমি কিছুই জানিনা। আমি তাকে বহিস্কার করতে নির্দেশে দেইনি। আপনারা পৌরসভা ছাত্রলীগের সভাপতি রাতুলের সাথে কথা বলেন।

রায়পুরা পৌরসভা ছাত্রলীগের সভাপতি রাতুল চৌধুরী জানান, বাংলাদেশ ছাত্রলীগ ও নরসিংদী জেলা ছাত্রলীগ সাংগঠনিকভাবে নির্দেশনা দিয়েছে সাঈদীর পক্ষে যারা পোস্ট দিয়েছে বা সাঈদীর বিষয় নিয়ে অন্যান্য কথা বলেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে। জাহিদুল হক তানভীর সাঈদীর পক্ষে পোস্ট দিয়ে পরে তা সরিয়ে নেয়। পরে ম্যাসেঞ্জারে অনেকেই তার দেওয়া পোস্টের ছবি স্ক্রিনশট আকারে আমার কাছে পাঠালে আমরা পৌরসভা ছাত্রলীগ তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করি।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রায়পুরা পৌরসভা আওয়ামী লীগ তথ্য ও গবেষণা সম্পাদক আশিক আফজাল সজীব, রায়পুরা উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, অর্থবিষয়ক সম্পাদক হুমায়ুন কবির, রায়পুরা পৌরসভা আওয়ামী যুবলীগ সভাপতি কামাল মোল্লা, রায়পুরা উপজেলা ছাত্রলীগ সাবেক সিনিয়র সহ-সভাপতি তাপস কুমার বিশ্বাস,

রায়পুরা পৌরসভা ছাত্রলীগ সাবেক সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মাসুদ, রায়পুরা উপজেলা আওয়ামী মৎসজীবী লীগ সভাপতি সিরাজুল হক পায়েল, সাধারণ সম্পাদক এনামুল হক আরমান, রায়পুরা পৌরসভা আওয়ামী মৎসজীবী লীগ সাধারণ সম্পাদক জামাল উদ্দিন, রায়পুরা পৌরসভা ছাত্রলীগের সহ-সভাপতি তানভীর আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক ফারদিন আহমেদ প্রমূখ।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT