1. admin@narsingdirkanthosor.com : admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:২৮ অপরাহ্ন

কালীগঞ্জে ৫ ভুয়া সাংবাদিককে তিন মাসের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩
  • ১৪৬ বার

নিজস্ব প্রতিবেদক : গাজীপুরের কালীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাফসা নাদিয়া ভূমি অফিসে চাঁদাবাজির অভিযোগে ৫ ভুয়া সংবাদিককে কারাদণ্ড প্রদান করেছেন।

আজ মঙ্গলবার (১৩ জুন) দুপুরে গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার কালীগঞ্জ ভূমি অফিসে এসে চাঁদা দাবি করে ৫ ভুয়া সাংবাদিক।

চাঁদাদাবি করা ৫ ভুয়া সাংবাদিকরা হলো, সাপ্তাহিক এশিয়ান বার্তা পত্রিকার সাব-ইডিটর পরিচয়দানকারী, নেত্রকোনা জেলার সদর থানার নিউটাউন গ্রামের মৃত মজিবুর রহমানের পুত্র মোঃ মনিরুজ্জামান(৫৪), দৈনিক আজকের আলোকিত সকাল পত্রিকার রিপোর্টার পরিচয়দানকারী, ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া থানার সোয়াইপুর গ্রামের ফখরুল ইসলামের কন্যা, রোজিনা আক্তার(১৯), দৈনিক আজকের আলোকিত সকাল পত্রিকার মোবাইল ক্রসপন্ডেন্ট গাজীপুর জেলার টঙ্গি পূর্ব থানার আরিচপুর গ্রামের বাচ্চু মিয়ার পুত্র সরকার নাঈমুল ইসলাম সেলিম(৩৪), দৈনিক আজকের আলোকিত সকাল পত্রিকার মোবাইল ক্রসপন্ডেন্ট, গাজীপুর জেলার টঙ্গী পূর্ব থানার এরশাদনগর এলাকার জাহাঙ্গীর আলমের অত্র পুত্র কামরুজ্জামান রানা(৩০), এবং দৈনিক আজকের আলোকিত সকাল পত্রিকার ক্রাইম রিপোর্টার, গাজীপুর জেলার পুবাইল থানার করমতলা এলাকার বাহার আলী দেওয়ানের পুত্র মাজহারুল ইসলাম অনিক(২৪)।

পরবর্তীতে তাদের আটক করে তাদের প্রত্যেককে তিন মাসের বিনাশ্রম জেল এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১৫ দিনের জেল দিয়ে মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেট কালীগঞ্জ থানা পুলিশের এসআই সাব্বির হায়দারের হাতে তুলে দেয়।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাফসা নাদিয়া জানান, আগেও তারা বিভিন্ন সময়ে এসে কালীগঞ্জ উপজেলা ভূমি অফিসে বিভিন্ন লোকের কাছ থেকে বিভিন্ন রকম চাঁদা আদায় করে। আজকেও তাদের উপজেলা ভূমি অফিসে ঘুরাঘুরি করতে দেখা যায় পর্যায়ে তারা আমার সাথে দেখা করতে আসে। তাদের কাছে থাকা ক্যামেরায় বিটিভির স্টিকার এবং লোগো দেখে আমার সন্দেহ হলে তাদের সমস্ত তথ্য যাচাই করে দেখি তাদের কার্ড স্টিকার এবং লোগোর সাথে কোন মিল নেই। পরবর্তীতে আমি বিটিভির জেলা প্রতিনিধি আব্দুর রহমান সাহেবকে এখানে আসতে বললে তিনি আসেন এবং তাদেরকে ভুয়া সনাক্ত করেন।

এ বিষয়ে বিটিভির জেলা প্রতিনিধি আব্দুর রহমানের সাথে কথা বলে তিনি জানান কালীগঞ্জ সহকারী (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাফসা নাদিয়া আমাকে মুঠোফোনে জানালে আমি টঙ্গী থেকে তাৎক্ষণিকভাবে যত দ্রুত সম্ভব কালিগঞ্জ উপজেলা ভূমি অফিসে এসে উপস্থিত হয়ে এবং দেখি তারা আসলেই তাদের ক্যামেরায় বিটিভির স্টিকার লাগানো তাৎক্ষণিকভাবে আমি অফিসে কথা বলি এবং তাদেরকে ভুয়া হিসেবে সনাক্ত করি।

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ফায়েজুর রহমান বলেন, গ্রেপ্তারকৃতরা কালিগঞ্জ থানা এলাকায় বিভিন্ন সময় বিভিন্ন দপ্তরে হুমকি-ধমকি দিয়ে দীর্ঘদিন ধরেই টাকা-পয়সা আদায় করে আসছিল চক্রটি। গ্রেপ্তারকৃত ৫ জনকে তিন মাস বিনাশ্রম কারাদণ্ড এবং দশ হাজার টাকা অর্থ চন্দ্র প্রদানের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এ সময় তাদের কাছে থাকা ১টি নোয়া গাড়ি (ঢাকা মেট্রো গ ১৪-৬৮৫২), দুটি ক্যামেরা, সাতটি মোবাইলফোন, খোঁজখবর লেখা একটি লোগো, পাঁচটি আইডি কার্ড জব্দ করে কালীগঞ্জ থানা মালখানায় রাখা হয়।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT