1. admin@narsingdirkanthosor.com : admin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন

শিবপুরে আশ্রয়ন প্রকল্পের ঘর নিয়ে ইউএনও’র প্রেস ব্রিফিং

শেখ মানিক | শিবপুর, নরসিংদী
  • প্রকাশিতঃ বুধবার, ২০ জুলাই, ২০২২
  • ১৪৫ বার

শেখ মানিক : সারাদেশের ন্যায় ভূমিহীন ও গৃহহীন পরিবারে আশ্রয়ন প্রকল্পের ৩য় পর্যায়ের ২য় ধাপে নির্মিত ঘর উদ্ধোধন এবং উপকারভোগীদের মাঝে হস্তান্তর বিষয়ে নরসিংদীর শিবপুর উপজেলা প্রশাসনের প্রস্তুতি নিযে প্রেস ব্রিফিং করেছে উপজেলা নির্বাহী অফিসার।

বুধবার (২০ জুলাই) সকাল ১১ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসারের আয়োজিত প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী অফিসার জিনিয়া জিন্নাত লিখিত বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আগামীকাল ২১ জুলাই বৃহস্পতিবার ৩য় পর্যায়ে (২য় ধাপ) ২৬,২২৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

এর মধ্যে নরসিংদী জেলায় ২৫৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর প্রদান করা হবে এবং শিবপুর উপজেলায় ২৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর প্রদান করা হবে। বর্তমান সরকার জমি ক্রয়ের মাধ্যমেও ভূমিহীন ও গৃহহীনদের ঘর নির্মাণ করে পুনর্বাসনের ব্যবস্থা করেছেন। জমি ক্রয়ের মাধ্যমে নির্মিত বাংলাদেশের প্রথম আশ্রয়ণ প্রকল্প হচ্ছে পুটিয়া ইউনিয়নের কারারচরে আশ্রয়ণ প্রকল্প, যার দলিল সম্পাদন হয়েছে গত ০৮ ফেব্রুয়ারি ২০২২।

ভূমিহীন ও গৃহহীন পরিবারদের জন্য প্রত্যেকটি ঘর ২ শতাংশ জমির উপর নির্মিত হয়েছে। এর মধ্যে পুটিয়া ইউনিয়নের কারারচরে ২০ শতাংশ জমির উপর ১০ টি ঘর নির্মাণ করা হয়েছে। সাধারচর ইউনিয়নে ১৪ শতাংশ জমির উপর ৭ টি ঘর নির্মাণ করা হয়েছে। দুলালপুর ইউনিয়নের শিমুলিয়ায় ১০ শতাংশ খাস জমির উপর ৫ টি ঘর এবং লাখপুরে ১৪ শতাংশ খাস জমির উপর ৭ টি ঘর নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে। ইতোমধ্যে এই ২৯ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জমির রেজিস্টেশন সম্পন্ন হয়েছে এবং নির্মিত ঘরসমূহে বিনামূল্যে বিদ্যুৎ সংযোগ ও বিশুদ্ধ পানির সুব্যবস্থা করা হয়েছে।

তিনি এসময় আরো বললেন, বাংলাদেশে ১ জনও গৃহহীন থাকবেনা প্রধানমন্ত্রীর এ ঘোষণা বাস্তবায়নে গৃহহীনদের ঘর বানিয়ে দেওয়ার কাজ চলমান আছে। তার ধারাবাহিকতায় ৩য় পর্য়ায়ে ২য় ধাপে শিবপুর উপজেলার ২৯ টি পরিবারের মাঝে ঘর বুঝিয়ে দেওয়া হবে। বৃহস্পতিবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে সারাদেশে একযোগে গৃহহীন পরিবারের হাতে তুলে দিবেন।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সভাপতি এসএম খোরশেদ আলম, কোষাধক্ষ্য আজমল হোসেন ভূঁইয়া, যুগ্ম সম্পাদক মোমেন খান সহ বিভিন্ন সংবাদ মাধ্যমের সংবাদকর্মীরা।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT