1. admin@narsingdirkanthosor.com : admin :
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন

নরসিংদীতে সুশাসন ও গণতান্ত্রিক অধিকার সম্পর্কে জনসচেতনতা বিষয়ক কর্মশালা

নিজস্ব প্রতিবেদক | নরসিংদীর কন্ঠস্বর
  • প্রকাশিতঃ শনিবার, ২৭ মে, ২০২৩
  • ১০৩ বার

নিজস্ব প্রতিবেদক : সুশাসন এবং গণতান্ত্রিক অধিকার সম্পর্কে গণসচেতনতা তৈরি করতে নরসিংদী জেলা ভলান্টিয়ার ফর বাংলাদেশ প্রথমবারের মতো জাগো ফাউন্ডেশন এবং ঢাকা মার্কিন দূতাবাস দ্বারা পরিচালিত “ইয়ুথ ভোট ম্যাটাস” নামে একটি দিনব্যাপী কর্মশালার আয়োজন করেছে। মূলত এই অধিবেশটি ভোটদানে তরুণদের ভূমিকাকে কেন্দ্র করে।

শুক্রবার (২৬ মে) নরসিংদী জেলার প্রাণ কেন্দ্র নরসিংদী সরকারি কলেজের স্মার্ট রুমে সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৫ টা পর্যন্ত এই কর্মশালা অনুষ্ঠিত হয় ।

নরসিংদী জেলা শাখার সভাপতি আজিজুল হক আকাশ কর্মশালা শুরু করে আগত অংশগ্রহনকারীর মাঝে শাসনের ধারণা, গণতন্ত্রের ধারণা, তরুণদের অংশগ্রহণের গুরুত্ব নিয়ে প্রথম সেশন পরিচালনা করেছেন ।

পরবর্তীতে ঢাকা থেকে ট্রেনিং প্রাপ্ত ফাহাদ ফয়সাল দীপ গণতন্ত্র ও শাসন ব্যবস্থায় নাগরিক সম্পৃক্ততা, জান্নাতুল ফেরদৌসী নির্বাচন ও নির্বাচনী ব্যবস্থা এবং সিরাতুন্নাহার রিজন পূর্ববর্তী অধিবেশনের সংকলন, সমস্যা এবং সমস্যা গাছ, সম্প্রদায় ম্যাপিং কর্ম পরিকল্পনা নিয়ে সবাই উদ্দেশ্য করে সেশন পরিচালনা করেন।

নরসিংদী জেলা শাখার কমিটি মেম্বার পারভেজ আহমেদ উপস্থাপনা এবং জনসাধারণের বক্তব্য কিভাবে করতে তার উপর সেশন পরিচালনা করেন। শেষে নরসিংদী জেলা শাখার সাধারণ সম্পাদক ইনামুল হক মোমেন সবাইকে ধন্যবাদ ও ভলেন্টিয়ার ফর বাংলাদেশ নরসিংদী জেলা শাখার ভলেন্টিয়ার হিসেবে থাকার জন্য অনুরোধ করেন। উল্লেখ্য, এই কর্মশালায় নরসিংদী জেলার বিভিন্ন উপজেলায় ২০ জন ইউথ বা যুবক/যুবতী অংশগ্রহণ এই কর্মশালা।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT