1. admin@narsingdirkanthosor.com : admin :
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ১০:২০ অপরাহ্ন

শিবপুরে রক্ষণাবেক্ষণের অভাবে সড়কের স্ট্রিট লাইট বিকল

শেখ মানিক | শিবপুর, নরসিংদী
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২
  • ১৫৭ বার

শেখ মানিক, শিবপুর সংবাদদাতা : নরসিংদীর শিবপুর উপজেলার বিভিন্ন হাটবাজার ও গুরুত্বপূর্ণ স্থানে স্থাপন করা সোলার (স্ট্রিট লাইট) গুলি কর্তৃপক্ষের রক্ষনাবেক্ষণের অভাবে বিকল হয়ে যাচ্ছে।

রবিবার (১৭ জুলাই) সন্ধ্যায় সরেজমিনে গিয়ে দেখা যায়, শিবপুর-দুলালপূর সড়কে স্থাপন করা (সোলার) স্ট্রিট লাইটের অনেক জায়গায় আলো নেই, ভেঙ্গে পড়ে আছে মাটিতে। শিবপুর আব্দুল খানা শ্মশানের স্ট্রিট লাইট চুরি হয়ে গেছে। এছাড়াও উপজেলার বিভিন্ন স্থানে স্থাপন করা কিছু সংখ্যক বিকল হয়ে গেছে অনেক জায়গায় মৃদু গতিতে জ্বলছে।

স্থানীয়দের সাথে কথা বললে তারা জানান, লাইট গুলি সন্ধ্যা হলে অটো জ্বলত এবং ভোর হলে অটো নিবে যেত, কিন্তু কয়েকমাস যাবত লাইট গুলি ধীরে ধীরে নষ্ট হয়ে যাচ্ছে। লাইট গুলি চালু হবার পর থেকে এলাকাগুলোতে চুরি চিন্তাই ডাকাতি কমে গিয়েছিল। বর্তমানে লাইট গুলি নষ্ট হওয়ার কারনে আবার চুরি চিন্তাই বেড়ে যাওয়ার আশঙ্কা করছি। এছাড়াও লাইট গুলি চালু না থাকায় অন্ধকারের মধ্যদিয়ে চলাচল করতে হচ্ছে। লাইট গুলি মেরামতের জন্য উপজেলা প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেন।

জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের গ্রামীণ অবকাঠামো সংস্কার ও রক্ষণাবেক্ষণ কর্মসূচি টিআর ও কাবিটার আওতায় উপজেলার বিভিন্ন হাটবাজার ও নির্জন অন্ধকার সড়কে গত তিন অর্থবছরে প্রায় ২২শ সোলার (স্ট্রিট লাইট) সড়ক বাতি স্থাপন করা হয়। একেকটির মূল্য ৫৬ হাজার ৪শত ৯০ টাকা। চুক্তি মোতাবেক তিন বছর পূর্ণ হওয়া এসব মেরামত করার সুযোগ নাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসে সূত্রে জানা যায়।

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পবিত্র হজ্ব পালন করতে মক্কায় অবস্থান করায় উনার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। 

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT