1. admin@narsingdirkanthosor.com : admin :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন

রায়পুরা উপজেলা চেয়ারম্যানের বিরুপ মন্তব্য, উকিল ও সাংবাদিকদের নিন্দা

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিতঃ বুধবার, ২৪ মে, ২০২৩
  • ২৩১ বার

নিজস্ব প্রতিবেদক : নরসিংদীর রায়পুরায় সদ্য উপজেলা পরিষদ উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত রায়পুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়লা কানিজ লাকী তার এক বক্তব্যে বলেছেন, “সারাবিশ্বে উকিল আর সাংবাদিক সবচেয়ে সস্তায় পাওয়া যায়”।

সোমবার (২২ মে) দুপুরে উপজেলা পরিষদ হল রুমে ভূমি অফিস কর্তৃক আয়োজিত “ভূমি সেবা সপ্তাহ-২০২৩” উপলক্ষে র‍্যালী ও অবহিতকরন সভায় সাংবাদিকদের উদ্দেশ্য করে এসব কথা বলেন তিনি।
তার এই উদ্ভট ও বিরুপ মন্তব্যের ভিডিও বক্তব্য পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরলে তা মুহুর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায়। তার এমন বক্তব্যে জেলা জুড়ে উকিল মহল ও সাংবাদিকদের সাথে সচেতন মহলেও বইছে নানা আলোচনা-সমালোচনার ঝড়। নিন্দা জানিয়েছেন উকিল ও সাংবাদিকরা।

অন্যদিকে রায়পুরা উপজেলার মতো বৃহৎ উপজেলায় চেয়ারম্যান হিসেবে তিনি কতটুকু ভূমিকা রাখবেন তা নিয়েও সাধারণ জনগনের মাঝে দেখা দিচ্ছে নানা প্রশ্ন।

নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলার কয়েকজন বাসিন্দা বলেন, বিনা ভোটে জনপ্রতিনিধি হয়েছেন বলেই তার (লায়লা কানিজ) মধ্যে উকিল ও সাংবাদিকদের নিয়ে এমন ধারনা জন্ম হয়েছে। এর বেশি উনার কাছ থেকে উপজেলাবাসী আশা করে না। ফলে আমরা তার এমন মন্তব্যের দোষ দেখছি না।

এ বক্তব্যের বিষয়ে রায়পুর উপজেলার চেয়ারম্যান লায়লা কানিজ লাকী সাংবাদিকদের বলেন, আমি এমন ভাবে বক্তব্যটি বলিনি। আমি অন্য বিষয়ে বুঝাতে চেয়েছি। এ বক্তব্য টি কেটেকুটে ছোট করা হয়েছে রাজনৈতিক ফায়দা লুটার জন্য।

নরসিংদী জেলা আইনজীবী সমিতির সভাপতি কাজী নাজমুল ইসলামের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, কোন উপজেলা চেয়ারম্যানের কাছ থেকে কোনো আইনজীবী সমাজ ও কোন সাংবাদিক সমাজ এমন বক্তব্য আশা করেনা।

নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মো. হাবিবুর রহমান হাবিবের সঙ্গে কথা হলে তিনি এ বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, ইতিমধ্যেই বিষয়টি জেলা প্রশাসককে অব্যহিত করেছি। ওনি বক্তব্যে যা বলেছেন তাতে পুরো সাংবাদিক সমাজের কাছে ওনাকে ক্ষমা চাইতে হবে। অন্যথায় আমরা পরবর্তী সময়ে আলোচনা সাপেক্ষে পরবর্তী সিন্ধান্ত গ্রহন করবো।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT