1. admin@narsingdirkanthosor.com : admin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:৩৫ পূর্বাহ্ন

নরসিংদীতে ক্ষতিপূরন দাবি, চীনা পরিবারের অবস্থান

নরসিংদী প্রতিনিধি :
  • প্রকাশিতঃ শুক্রবার, ১২ মে, ২০২৩
  • ২৯০ বার

নরসিংদী প্রতিনিধি : নরসিংদীর একটি সুতা তৈরীর কারখানায় এক চীনা প্রকৌশলীর দূর্ঘটনায় মৃত্যুর ঘটনা ঘটেছে। গত (৩ মে রাত) ১০টার দিকে ফ্যাক্টরির কার্ডিং সেকশনে এই মৃত্যুর ঘটনা ঘটে। নিহত চীনা প্রকৌশলী লিং রং হুয়া (৫২) চীনের জিয়াংসু প্রদেশের ফেংচেন টাউনের বাসিন্দা। এ ঘটনায় নরসিংদী মডেল থানায় ৫ মে একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়।

গত বৃহস্পতিবার সকাল থেকে কারখানার গেইটে মৃত্যুর কারন তদন্ত ও ক্ষতিপূরনের দাবীতে আবস্থান করছে নিহতের স্ত্রী ঝেং মেইলিং, পুত্র লি রং ইয়ানসহ অন্যান্যরা। এই সংবাদ লেখা পর্যন্ত তারা সেখানইে অবস্থান করছেন। নিহতের পরিবারের দাবী মৃত্যুর কারন তদন্ত ও যথাযথ ক্ষতিপূরন দিতে হবে।

অপরদিকে কারখানা কর্তৃপক্ষ বলছে, এটা একটি দূর্ঘটনা। আমরা যথাযথ আইনানুগ প্রক্রিয়া অনুসরন করেই নিহতের পরিবারকে ১ কোটি টাকা প্রদানের সিদ্ধান্ত নিয়েছি। কিন্তু নিহতের পরিবার ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দাবী করছে এবং মরদেহ গ্রহণ করতেও তারা রাজী হয়নি।

নরসিংদী সদর মডেল থানা ও ইন্ড্রাস্ট্রিয়াল পুলিশ জানিয়েছে, চীনা প্রকৌশলী মুত্যুর ঘটনায় নরসিংদী সদর মডেল থানায় একটি অপমৃত্যু মামলা রুজু হয়েছে। নিহতের লাশ ময়নাতদন্তের পর কারখানা কর্তৃপক্ষের মাধ্যমে উত্তরার একটি হিমাগারে মরদেহ রাখা হয়। এই ঘটনার পর নিহতের পরিবারকে সংবাদ পেয়ে নিহতের স্ত্রী, মেয়ে, ছেলে, ছেলের বৌ ও ভাই বাংলাদশে আসে।

তারা আসার পর কারখানা কর্তৃপক্ষ ও একজন চীনা আইনজীবিকে নিয়ে পুলিশের সাথে কথা বলে। পুলিশ তাদেরকে আইনানুগ প্রক্রিয়ার বিষয়ে অবহিত করেছে। ইতিমধ্যে তারা বিভিন্ন দাবীতে কারখানার গেইটে অবস্থান করে। কারখানা কর্তৃপক্ষের সাথে এখন পর্যন্ত বিষয়টি নিয়ে মিমাংসা হয়নি। কোন ধরনরে অপ্রীতিকর ঘটনা এড়াতে সেখানে পুলিশ মোতায়েন রয়েছে।

ইন্ডাস্ট্রিয়াল পুলিশে অতিরিক্ত পুলিশ সুপার ইমরান বলেন, সকাল থেকে বিষয়টি দেখছি। ওনারা অবস্থা করছে। আমরা বোঝানোর চেষ্টা চালাচ্ছি। উক্ত প্রতিষ্ঠানের মালিকের সাথে যোগাযোগ করার চেষ্টা করছি।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT