1. admin@narsingdirkanthosor.com : admin :
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ১০:২১ অপরাহ্ন

স্বাস্থ্যখাতসহ দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী কাজ করছেন : নরসিংদীতে স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | নরসিংদীর কন্ঠস্বর
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ৯ মে, ২০২৩
  • ১৭৪ বার

নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন, স্বাস্থ্যখাতসহ দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী কাজ করছেন আর বিরোধীরা সমালোচনা করছেন।

আজ মঙ্গলবার দুপুরে নরসিংদীর মাধবদীর হেরিটেজ রিসোর্টে ঢাকা বিভাগীয় স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান প্রধান গণের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, জেলা পর্যায়ে স্বাস্থ্য সেবার মান উন্নতি হয়েছে। আগামী দিনে উপজেলা পর্যায়ে আরও ভালো সেবা নিশ্চিতের কাজ চলছে। দেশের প্রতিটি জেলা এবং উপজেলা পর্যায়ের হাসপাতালগুলোতে জনবল, যন্ত্রপাতি এবং সুষ্ঠু তদারকির ঘাটতি ছিলো, এখন এসব সংকট অনেকটাই কেটে গেছে। পুরোপুরি সংকট কাটানোর চেষ্টা চলছে।

তিনি বলেন, মধ্যম আয়ের দেশ হিসেবে এগিয়ে যেতে চাইলে স্বাস্থ্য খাতে জিডিপির অন্তত দুই ভাগ অর্থ স্বাস্থ্য খাতে খরচ করতে হবে। বিএনপি সরকারের আমলে দেশের স্বাস্থ্যখাতের বাজেট ছিল ৫/৬ হাজার কোটি টাকা, বর্তমানে আওয়ামী লীগ সরকারের আমলে যা ৪০ হাজার কোটি টাকায় দাঁড়িয়েছে।

এটিও আমাদের স্বাস্থ্য খাতের জন্য যথেষ্ট নয়, আমি আহ্বান জানাবো আগামী বাজেটে স্বাস্থ্য খাতে আরো অর্থ বরাদ্দের জন্য। সঠিক পরিকল্পনার কারণে করোনায় বিশ্বের মধ্যে মৃত্যুর হার সবচেয়ে কম ছিলো বাংলাদেশে। করোনার সময়ে বাংলাদেশে মানুষ সর্বোচ্চ স্বাস্থ্যসেবা পেয়েছে উল্লেখ করে চিকিৎসকদের ধন্যবাদ জানান মন্ত্রী।

আয়োজিত মতবিনিময় সভায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মো. খুরশিদ আলমের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, স্বাস্থ্য , শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. মো. টিটু মিয়া, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল বশির আহমেদসহ ঢাকা বিভাগের ১৩ টি জেলার সিভিল সার্জন ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাগণ।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT