1. admin@narsingdirkanthosor.com : admin :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন

ঘোড়াশালে বেশি দামে এলপি গ্যাস বিক্রি, ব্যবসায়ীর জরিমানা

সাব্বির হোসেন | নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ রবিবার, ৯ এপ্রিল, ২০২৩
  • ৩৬৭ বার

সাব্বির হোসেন, নিজস্ব প্রতিবেদক : নরসিংদীর পলাশ উপজেলায় রমজানে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণ রাখতে বাজার মনিটরিংয়ের জন্য মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করেছে স্থানীয় উপজেলা প্রশাসন।

আজ রবিবার বিকেলে উপজেলার ঘোড়াশাল বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এ মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন পলাশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিলভিয়া স্নিগ্ধা। অভিযানে পুলিশের একটি টিমসহ ঘোড়াশাল বাজার কমিটির সাধারণ সম্পাদক আবুল কাশেম সহযোগিতা প্রদান করেন।

এসময় ১২ কেজি এলপি গ্যাস সিলিন্ডার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি করার দায়ে ঘোড়াশাল বাজারের যমুনা ট্রেডার্সকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫ হাজার টাকা জরিমানা ও ১টি মামলা দায়ের করেন মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এছাড়াও মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রি, খাবারের প্যাকেটে উৎপাদনের তারিখ না থাকার দায়ে একই বাজারের কাজী ফুডকে ১০ হাজার টাকা জরিমানা ও আরো ১টি মামলা দায়ের করা হয়।

এসময় ঘোড়াশাল বাজারের মুদি দোকানসহ অন্যান্য দোকানগুলোতে বাধ্যতামূলকভাবে মূল্য তালিকা সংরক্ষণ ও দৃশ্যমান স্থানে প্রদর্শন করা এবং মূল্য তালিকায় উল্লেখিত মূল্যের চেয়ে বেশি মূল্য না নেওয়ার জন্য কঠোর নির্দেশনা দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সিলভিয়া স্নিগ্ধা জানান, রমজান উপলক্ষে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রাখতে ভোক্তা অধিকার সংরক্ষণে এ ধরণের অভিযান পলাশ উপজেলায় অব্যাহত থাকবে।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT