1. admin@narsingdirkanthosor.com : admin :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৪৭ অপরাহ্ন

নরসিংদীর হাসপাতালে সিজার ছাড়াই ৩ সন্তান জন্ম দিল মা

ডেস্ক রিপোর্ট | নরসিংদীর কন্ঠস্বর :
  • প্রকাশিতঃ শনিবার, ১৬ জুলাই, ২০২২
  • ১৪৯ বার

নরসিংদীতে সিজার ছাড়াই তিন সন্তান জন্ম দিলেন রশনি আক্তার (২০) নামে এক গৃহবধু। পৌর শহরের বাজির মোড়ে খন্দকার জেনারেল হাসপাতালে এ তিনটি বাচ্চ প্রসব করেন তিনি। বাচ্চা প্রসবের খবর পরিবার ও এলাকায় পৌছলে আনন্দের বন্যা বয়ে যায় সকলের মনে।

হাসপাতালের তথ্য সূত্রে জানা যায, রশনি আক্তার সন্তান প্রসব করানোর জন্য নরসিংদী খন্দকার জেনারেল হাসপাতালে গতকাল শনিবার সকাল ৮টায় ভর্তি হন। হাসপাতালে ভর্তির পর মেডিকেল অফিসার ডাঃ এনামুল হক এর নির্দেশনায় আল্টাসনোগ্রাম করানো হয়।

পরে সকাল ১০ টায় রশনি আক্তারের ব্যাথা অনুভব শুরু হলে রশনির পরিবার সিজার করার জন্য ডাক্তারকে বললে ডাঃ এনামুল হক পরিবারদের ধৈয্য ধারন করতে বলেন এবং সিজার ছাড়াই সন্তান প্রসব হবে বলে তিনি আশ্বাস প্রদান করেন। এর কিছুক্ষণ পরই রশনি আক্তারের ব্যাথার মাত্রা বেড়ে যায় এবং নরমালেই পর পর দুটি মেয়ে এবং একটি ছেলে সন্তান প্রসব করেন। বর্তমানে মা ও সন্তান সম্পূর্ণ সুস্থ্য আছেন বলেও ডাক্তার জানান।

রশনি আক্তার বানছারামপুর থানার তেজখালী গ্রামের আব্দুল আজিজের মেয়ে এবং একই উপজেলার আগরনগর গ্রামের সৌদি প্রবাসী আব্দুল্লাহ আল মামুনের স্ত্রী।

হাসপাতালের চেয়ারম্যান আব্দুল মতিন খন্দকার বলেন, আমরা রোগীদের নরমাল ডেলিভারীর পরামর্শ দিয়ে থাকি, এটা তারই বহিঃপ্রকাশ। রোগীদের সু-চিকিৎসাসহ সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করাই আমাদের হাসপাতালের প্রথম শর্ত।
সংগৃহীত নিউজ।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT