1. admin@narsingdirkanthosor.com : admin :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন

করোনায় আরও ৫ জনের মৃ’ত্যু, নতুন শনাক্ত ১০০৫ জন

নিজস্ব প্রতিবেদক | নরসিংদীর কন্ঠস্বর :
  • প্রকাশিতঃ শনিবার, ১৬ জুলাই, ২০২২
  • ১৮০ বার

নিজস্ব প্রতিবেদক : দেশে আবারও প্রতিদিন বাড়ছে করোনা শনাক্ত ও মৃ’ত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ১ হাজার ৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৯৫ হাজার ৪৪০ জন। শনাক্তে হার ১৩ দশমিক ৭০ শতাংশ। আজ শনিবার (১৬ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যায় ৫ জন। এ নিয়ে মোট মৃ’ত্যুর সংখ্যা ২৯ হাজার ২৩০ জন। এদিকে করোনা আক্রান্ত হয়ে গত এপ্রিল ও মে মাসে মারা জান ৯ জন। তবে জুন মাসে মৃ’ত্যুর সংখ্যা দ্বিগুন হয়ে ১৮ জনে পৌঁছায়। তাছাড়া চলতি মাসে এখন পর্যন্ত ৮৫ জন মারা যায়।

গত ২৪ ঘন্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৮৫৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ২২ হাজার ৯৭৭ জন। গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয় ৭ হাজার ২৪৭টি আর পরীক্ষা করা হয় ৭ হাজার ৩৫১টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৭০ শতাংশ। মহামারী শুরু থেকে এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ।

এসময় ঢাকা বিভাগে আক্রান্ত হয় ৭৮১ জন আর ঢাকা মহানগরে আক্রান্ত হয় ৭২৫ জন। ঢাকা মহানগরে করোনায় আক্রান্ত হয়ে মারা যায় ২ জন আর ঢাকা বিভাগের নরসিংদী ও গাজীপুরে ১ জন করে মারা যায়। চট্টগ্রাম বিভাগে আক্রান্ত হয় ১৩২ জন আর মারা যায় ১ জন

নরসিংদীর কন্ঠস্বর.কম/সা.হো/এম.এন

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT