1. admin@narsingdirkanthosor.com : admin :
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন

“বিজয়ী” এর উদ্যোগে নারীদের ফ্রি প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিতঃ বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ৬৮ বার

নিজস্ব প্রতিবেদক : চাঁদপুরের প্রথম প্রশিক্ষন বেইজ নারী সংগঠন “বিজয়ী” এর উদ্যোগে এবং চাঁদপুর উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের সার্বিক তত্বাবধানে ৩০ জন নারীকে ফ্রিতে বেসিক পোশক তৈরি প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।

আজ বুধবার (২২ মার্চ) বিকেল ৩ টায় পুরান বাজার মধুসূদন উচ্চ বিদ্যালয়ে চাঁদপুরে নারী উদ্যোক্তাদের সাবলম্বী করতে চাঁদপুরের সরকার নিবন্ধিত প্রথম ট্রেনিং বেইজ নারী সংগঠন “বিজয়ী” এর উদ্যোগে এবং চাঁদপুর উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের সার্বিক তত্তাবধানে এই প্রশিক্ষণ প্রদান করা হয়।

বেসিক কোর্সটি প্রশিক্ষণ প্রদান করেন সিআইবি এন্ড সিএইচ এল এর মাকেটিং ডিরেক্টর আয়েশা বেগম মুন্নী।

বিজয়ী” এর উদ্যোগে “বিজয়ী তৈরিতে বিজয়ী” এই স্লোগানে ফ্রি প্রশিক্ষণকর্মশালাটি বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খানের সভাপতিত্বে সহকারী যুব উন্নয়ন অফিসার দলিল উদ্দিনের পরিচালনায় প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক মোঃ আবেদ শাহ।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এডঃ মনিরা চৌধুরী, উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ মনির হোসেন, পুরান বাজার মধুসূদন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গনেশ চন্দ্র দাস, টাউণ ফেডারেশন সভাপতি নাজমা আলম, চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা আশিক খান।

বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান উপস্থিত অতিথি, চাঁদপুর উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর, ট্রেইনিদেরসহ বিজয়ীর সকল সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, নারী-পুরুষে ভেদাভেদ দূর, দেশকে এগিয়ে নেয়া এবং রূপকল্প ২০৪১’ বাস্তবায়নে নারীর ক্ষমতায়ন জরুরি।

নারীকে উন্নয়নের মূল ধারায় সম্পৃক্ত করতে দেশে নারী উদ্যোক্তা সৃষ্টি এবং উদ্যোক্তা ব্যবসায়ীদের সহায়তার বিকল্প নেই। তারই ধারাবাহিকতায় বিজয়ী চাঁদপুরের নারীদের নিয়ে কাজ করা প্রথম নারী সংগঠন। এর মূল লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে দেশের নারীদের বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে আত্মনির্ভরশীল করে গড়ে তোলা।

উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ মনির হোসেন বিজয়ী সংগঠন কে ধন্যবাদ জানিয়ে বলেন, চাঁদপুর তথা দেশের ইতিহাসের সফল এক সংগঠন বিজয়ী। বিজয়ী এর ফাউন্ডার তানিয়া খান নিজ উদ্যোগে নিজ খরচে নারীদের সাবলম্বী করতে গত তিন বছর সুনামের সাথে কাজ করে অনেক সফল নারী উদ্যোক্তা তৈরি করেন।

মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়তে নারীদের স্বাবলম্বী করতে চাঁদপুর উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর সকল সহযোগিতা করবে ইনশাআল্লাহ। সবাই প্রশিক্ষনটি সুন্দরভাবে সম্পন্ন করবেন।

এ সময় উপস্থিত ছিলেন ৩০ জন প্রশিক্ষনার্থীসহ
বিজয়ীর সদস্যগন ও মডারেটর কবি ফয়েজ খান সহ সংগঠনের নেতৃবৃন্দ।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT