1. admin@narsingdirkanthosor.com : admin :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:২৫ অপরাহ্ন

ভ্রমনপ্রেমীদের জন্য নতুন চমক মিরসরাইয়ের “মেলখুম ঝিরিপথ”

নিজস্ব প্রতিবেদক | নরসিংদীর কন্ঠস্বর
  • প্রকাশিতঃ শুক্রবার, ৩ মার্চ, ২০২৩
  • ৫৫৫ বার

নিজস্ব প্রতিবেদক : যারা পাহাড়ের ভয়ংকর অভিজ্ঞতা নিতে চান, তাজলে ঘুরে আসতে পারেন মিরসরাইয়ের মেলখুম ঝিরিপথ থেকে। সম্প্রতি স্থানীয় দুই তরুণ মাঈনউদ্দিন শুভ (২৩) ও সাখাওয়াত সাকিব (২০) স্যোশাল মিডিয়ায় এই মেলখুমের কিছু ছবি আপলোড করার পর তা মুহুর্তে ছড়িয়ে পড়ে চারদিকে।

এরপর থেকে প্রতিনিয়ত দেশের নানান প্রান্ত থেকে ভ্রমণ পিপাসুরা ঘুরতে আসছেন এই ঝিরিপথে। সপ্তাহে ৭দিনই সেখানে দর্শনার্থীরা বিনামূল্যে ভ্রমণ করতে পেরে আনন্দিত।

এই বিষয়ে স্থানীয় যুবক সাখাওয়াত জানায়- এর আগেও বেশ কয়েকবার আমরা সেখানে গিয়েছি, তবে তখন আমরা স্যোশাল মিডিয়ায় শেয়ার করিনি। যখনই আমরা ফেসবুক সহ নানান মাধ্যমে ছবি শেয়ার করেছি, তখন থেকেই মানুষ এটার প্রতি আকর্ষিত হয়েছে, এবং যত দর্শনার্থী এখন পর্যন্ত এসেছে সবাই সুন্দর ও মনোমুগ্ধকর ও তাদের আনন্দনুভূতি প্রকাশ করেছেন।

স্থানীয় ইউপি সদস্য কামরুল হাসান বলেন, আমাদের মিরসরাইয়ের অভিভাবক এমপি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এটি নিয়ে স্বপ্ন দেখছেন।
তিনি আরো বলেন, রুহেল ভাই পর্যটন খাত নিয়ে কাজ করছেন, আশাকরি তিনি এটি নিয়েও কাজ করবেন, এবং তার আবেদন বন বিভাগ যেন শীঘ্রই এটি বনবিভাগের তত্বাবধানে রেখে আরো সৌন্দর্য বৃদ্ধি করে। এটি আরো বিস্তৃতি লাভ করে তাহলে পর্যটন খাতে এটিও অবদান রাখতে পারবে, এবং দেশের এই অপরূপ সৌন্দর্য্য বিশ্বের মাঝে ছড়িয়ে পড়বে, এআশা ব্যক্ত করেন তিনি।

কিছু দর্শনার্থীর সাথে আমরা কথা বলে জানতে পারলাম, দর্শনার্থীরা বেশ খুশি, দর্শনার্থী মামুন জানান, দেশের অনেকগুলো ঝিরিপথের মধ্যে এটি অত্যন্ত শান্ত এবং পরিষ্কার ঝিরি, পরিচর্যা করলে এটি আরো সুন্দর হবে। স্থানীয়রা বলছে যদি এটি উপরস্থ পর্যায় থেকে অনুমতি দেয়, তাহলে নানান খাবারের দোকান সহ নানান ভাবে এটির সৌন্দর্য বাড়াতে কাজ করবে।

জেনে নিন মেলখুম ঝিরিপথে কিভাবে যাবেন!
ঢাকা চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ের বারৈয়ারহাট থেকে ৭কিলোমিটার দক্ষিনে সোনাপাহাড় এলাকায় (পুরাতন নাহার এগ্রো) এর সামনে গাড়ি থেকে নামবেন, তারপর পূর্বদিকে যে রাস্তা গিয়েছে ওটাই মূল সড়ক, ওটা দিয়ে হাঁটা শুরু করলে ৫ মিনিট হাটার পর রেললাইন পাওয়া যাবে, তারপর আর পাকা রাস্তা নেই, মাটির পাহাড় কাটা রাস্তা ৷

মাটির পথ ধরে হাঁটলে ঝিরি পর্যন্ত আসবেন, তারপর ঝিরি অর্থ্যাৎ ছরা দিয়ে হাঁটতে হাটঁতে ১৫মিনিট পর পৌঁছে যাবেন মেলখুমের প্রবেশদ্বারে। এর পর যত ভিতরে প্রবেশ করবেন, আপনি তত সৌন্দর্য উপভোগ করতে পারবেন। পুরো ট্রেইল শেষ করে ঘুরে আসতে ৩ঘন্টা সময় লাগবে।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT