1. admin@narsingdirkanthosor.com : admin :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০২:৫৭ পূর্বাহ্ন

ফতোয়া বোর্ড নরসিংদী এর বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনা

জহিরুল ইসলাম | নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ শনিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৩৯৭ বার

জহিরুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক : আজ শনিবার (১৮ ফেব্রুয়ারী) সকালে শহরের সাটিরপাড়া এলাকায় অবস্থিত উচ্চতর ইসলামী আইন ও গবেষণা প্রতিষ্ঠান ফতোয়া বোর্ড নরসিংদী, এর প্রাঙ্গনে মুহাম্মদ শরিফ মাহমুদ এর সভাপতিত্বে ও অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোস্তফা আল ফারুকীর সঞ্চালনায় কোরআন তেলাওয়াত, হামদ/নাত ও ইসলামী সংগীত এর মাধ্যমে এ অনুষ্ঠান শুরু হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী ওভারসীজ এর ব্যবস্হাপনা পরিচালক ও ফতোয়া বোর্ড নরসিংদী এর সাধারণ সম্পাদক লায়ন মোঃ শফিকুল ইসলাম (খোকন)।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর ও মে’রাজুল উলুম বৌয়াকুড় মাদ্রাসার প্রিন্সিপাল আল্লামা ইসমাইল নূরপুরী।

এসময় তিনি বলেন, আজ সাধারন মানুষ সঠিক ফতোয়া পায়না তাই আমি তোমাদেরকে বলছি তোমরা মানুষের মাঝে সঠিক ফতোয়া প্রধান করিবা । মানুষ চা পাণ করে অর্ধেক ফেলে দেয় তাহা সয়তানের কাজ করে এমন ছোট ছোট বিষয় নিয়ে মানুষকে সচেতন করতে হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড বেফাক এর সহ-সভাপতি ও দারুল উলুম দত্তপাড়া মাদ্রাসার প্রিন্সিপাল আল্লামা শওকত হোসাইন সরকার, হালিমা সাদিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান ও এমদাদুল উলুম পলাশের শায়খুল হাদিস মুফতি আব্দুর রহিম কাসেমী।

মাধবদী বড় মসজিদে খতীব হাফেজ মাওলানা মকবুল হোসেন, শায়েখ ক্বারী ওমর ফারুক মৃধা, মাওলানা খায়রুল ইসলাম ফরাজী, মাওলানা সাংবাদিক ওমর ফারুক, মাওলানা ইসমাইল ভাওয়ারী নরসিংদী পৌরসভার কাউন্সির মোঃ খায়রুল হক,

মোঃ মাজহারুল ইসলাম, আলমগীর মোল্লা (রোমান), তনভীর মোহাম্মদ সাকিবুল, সোহরাব মিয়া, ইমরানুল হক তুষার, জহিরুল ইসলাম লিটন, শাহ আলমসহ প্রমুখ। প্রধান অতিথি শফিকুল ইসলাম তার বক্তব্য বলেন, আপনারই দেশের ভবিষ্যত।

নৈতিক শিক্ষা ও আধুনিক বিজ্ঞানের জ্ঞান সম্পর্কে ধারণা থাকা খুবই প্রয়োজন, কোরআন থেকে জ্ঞান আহরণ করে মানুষ চাদঁ, নক্ষত্র, নতুন নতুন গ্রহ আবিস্কার করেছে। আগামীতে আরো এগিয়ে যাবে। তাই সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে, ইসলামের প্রকৃত জ্ঞানের বাণী সমাজে প্রচার করে সমাজ তথা দেশ থেকে জঙ্গীবাদ,সন্ত্রাস দুর করতে হবে।

কোন গরীব অসহায় পরিবারের সন্তান অর্থর জন্য পড়াশোনা করতে পারছে না, আমি আপনাদের মাধ্যমে অনুরোধ করছি আপনারা তাদের তথ্য সংগ্রহ করে আমাদের দ্বীনি প্রতিষ্ঠান ফতোয়া বোর্ডে তথ্য দিবেন। আমরা তাদের পড়াশোনার দায়িত্ব নিবো।

আলোচনা শেষে অত্র প্রতিষ্ঠান থেকে ৩৪ জন বিদায়ী শিক্ষার্থীদের মাঝে সনদ বিতরণ এবং দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া করা হয়।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT