1. admin@narsingdirkanthosor.com : admin :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৯:৩৭ অপরাহ্ন

“এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ” এর ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিতঃ বুধবার, ৪ জানুয়ারী, ২০২৩
  • ২৪৪ বার

নিজস্ব প্রতিবেদক : “স্বল্প খরচে, মানসম্মত শিক্ষা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশের বৃহৎ ও স্বনামধন্য বেসরকারী উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ তার ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী-২০২৩ উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে বুধবার (৪ জানুয়ারী) সকাল ১০টায় এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর আশুলিয়াস্থ স্থায়ী ক্যাম্পাসে মাসব্যাপী কর্মসূচী’র উদ্বোধন করা হয়।

এর আগে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন এর মাধ্যমে শুরু হয় কর্মসূচী।

শান্তির প্রতীক কবুতর ও বেলুন উড়ানোর মধ্য দিয়ে মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন এইউবি প্রতিষ্ঠাতা প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক। এরপর বিশ্ববিদ্যালয় চত্বর থেকে শুরু হয় বর্ণাঢ্য র‌্যালী, ক্যাম্পাসের চারপাশে র‌্যালী ঘুরে এসে আবার ক্যাম্পাসে শেষ হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এইউবি উপাচার্য প্রফেসর ড. শাহজাহান খান, এইউবি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. মুহাম্মাদ জাফার সাদেক, এইউবি ট্রেজারার প্রফেসর ড. মো: নূরুল ইসলাম, বুয়েটের সাবেক উপাচার্য প্রফেসর ড. এস এম নজরুল ইসলাম,

এইউবিটি বোর্ড অব ট্রাস্টিজের মেম্বার সেক্রেটারী মিসেস সালেহা সাদেক ও সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মেসবাউদ্দিন এবং এস এম ইয়াছিন আলীসহ অন্যান্য সদস্যবৃন্দ। উপস্থিত ছিলেন এইউবি’র বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, ফ্যাকাল্টিবৃন্দ ও কর্মকর্তা কর্মচারী

আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তৃতায় এইউবি প্রতিষ্ঠাতা প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক বলেন, ১৯৯৬ সালে দেশমাতৃকার প্রয়োজনে দক্ষ, যোগ্য ও নৈতিকতা সম্পন্ন মানবসম্পদ গড়ে তোলার লক্ষ্যে প্রতিষ্ঠিত হয় এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ। বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তুলতেই এগিয়ে চলছে এইউবি।

আলোচনা সভায় সভাপতি’র বক্তৃতায় এইউবি উপাচার্য প্রফেসর ড. শাহজাহান খান বলেন “স্বল্প খরচে, মানসম্মত শিক্ষা” এই প্রতিপাদ্যকে সামনে রেখেই ২০২৩ সালে আমাদের সার্বিক শিক্ষা কার্যক্রম পরিচালিত হবে। মানসম্মত শিক্ষার বিকল্প নেই, সৎ ও যোগ্য দক্ষ জনশক্তি তৈরীতে এশিয়ান ইউনিভার্সিটি বদ্ধ পরিকর।

আলোচনা সভার পর ২৭তম বিশ্ববিদ্যালয় দিবসে ২৭ পাউন্ড কেক কাটা হয়। এরপর টেলিভিশন মিডিয়া, প্রিন্ট মিডিয়া, কবি সাহিত্যিক, মিডিয়া ব্যক্তিত্ব এবং এইউবি সম্মানিত ট্রাস্টিবোর্ড ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, কর্মকর্তা কর্মচারী ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন এইউবি প্রতিষ্ঠাতা প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক। আলোচনা সভাশেষে শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পর্ব।

২৭তম প্রতিষ্ঠা বার্ষিকী ২০২৩ উপলক্ষ্যে মাসব্যাপী বর্ণাঢ্য আয়োজন চলবে। তার অর্ন্তভূক্ত হবে আলোচনা সভা, সাংস্কৃতিক প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, ক্রীড়া প্রতিযোগিতা, ফ্যামিলী ডে।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT