1. admin@narsingdirkanthosor.com : admin :
শনিবার, ২২ জুন ২০২৪, ০৩:১২ পূর্বাহ্ন

পলাশের কৃতি সন্তান হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষা অফিসার

সাব্বির হোসেন | নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিতঃ সোমবার, ১৪ নভেম্বর, ২০২২
  • ১৮২ বার

সাব্বির হোসেন, নিজস্ব প্রতিবেদক : জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২২ এ হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ সহকারী উপজেলা শিক্ষা অফিসার নির্বাচিত হয়েছেন নরসিংদীর পলাশ উপজেলার কৃতি সন্তান ও মাধবপুর সহকারী উপজেলা শিক্ষা অফিসার রফিকুল নাজিম।

হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ শিক্ষক/ শিক্ষিকা, বিদ্যালয়, ব্যক্তি, প্রতিষ্ঠান, কর্মকর্তা ও কর্মচারী বাছাই কমিটি যাচাই-বাছাই শেষে মাধবপুর সহকারী উপজেলা শিক্ষা অফিসার রফিকুল নাজিমকে জেলার শ্রেষ্ঠ সহকারী উপজেলা শিক্ষা অফিসার হিসেবে স্বীকৃতি দিয়েছে।

এ উপলক্ষে আজ সোমবার (১৪ নভেম্বর) দুপুরে মাধবপুর উপজেলা পরিষদের আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে রফিকুল নাজিমকে সম্মাননা স্মারক প্রদান করা হয়ছে। এসময় উপজেলা শিক্ষা অফিসার ছিদ্দিকুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে মাধবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এফ এ এম শাহজাহান ও বিশেষ অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার শেখ মাঈনুল ইসলাম মঈন উপস্থিত ছিলেন।

জানা যায়, প্রাথমিক শিক্ষার গুনগত মানোন্নয়নে ইনোভেশন, মনিটরিং, শতভাগ ভর্তি, ঝরে পড়া রোধ, ক্লাস্টার পর্যায়ে আইসিটি ক্লাব, সাংস্কৃতিক কর্মকান্ড, অবকাঠামো উন্নয়নসহ ইত্যাদি বিষয়ে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ শিক্ষক/ শিক্ষিকা, বিদ্যালয়, ব্যক্তি, প্রতিষ্ঠান ও কর্মকর্তা নির্বাচিত করা হয়েছে।

শ্রেষ্ঠ সহকারী উপজেলা শিক্ষা অফিসার নির্বাচিত হয়ে রফিকুল নাজিম জানান, প্রিয় সহকর্মীরা যারা আমার কাজকে মূল্যায়িত করেছেন, তাদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। উপজেলার সম্মানিত শিক্ষকবৃন্দ সবসময় আমার দিকনির্দেশনা মেনে দায়িত্ব পালন করে সার্বিক সহযোগিতা করেছেন, যার কারণে আজ জেলার শ্রেষ্ঠ সহকারী উপজেলা শিক্ষা অফিসার নির্বাচিত হয়েছি।

উল্লেখ্য, মাধবপুরের সহকারী উপজেলা শিক্ষা অফিসার
রফিকুল নাজিম নরসিংদী জেলার পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার চরপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন।পিতার নাম মৃত মোঃ নাজিম উদ্দিন এবং মাতার নাম সুফিয়া নাজিম। পাঁচ ভাই ও এক বোনের মধ্যে তিনি দ্বিতীয়।

পলাশ উপজেলার শীর্ষ বিদ্যালয় জনতা আদর্শ বিদ্যাপীঠ থেকে ২০০৩ সালে তিনি এসএসসি পাশ করেন। কুমিল্লার অধ্যাপক আব্দুল মজিদ কলেজ থেকে ২০০৫ সালে এইচএসসি পাশ করেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিভাগে কৃতিত্বের সাথে স্নাতকসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

সহকারী উপজেলা শিক্ষা অফিসার ছাড়াও রফিকুল নাজিমের কবি হিসেবেও পরিচিতি রয়েছে। তাঁর লেখা বেশ কয়েকটি কবিতার বই প্রকাশিত হয়েছে। দেশের জাতীয় পত্রিকায় স্থান পেয়েছে তাঁর লেখা কবিতা।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT