1. admin@narsingdirkanthosor.com : admin :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন

শিবপুরে সুশীল সমাজের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

শেখ মানিক | শিবপুর, নরসিংদী
  • প্রকাশিতঃ সোমবার, ১৪ নভেম্বর, ২০২২
  • ১৫৩ বার

শেখ মানিক : “কারিগরি শিক্ষা নিলে, বিশ্ব জুড়ে কর্ম মিলে”, এই শ্লোগানকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কারিগরী শিক্ষাকে প্রসারিত করার লক্ষ্যে নরসিংদী জেলার শিক্ষানুরাগী ও সুশীল সমাজের সাথে নরসিংদীর শিবপুরে মত বিনিময় সভা অনুষ্ঠিত।

রবিবার (১৩ নভেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটায় হাজী আফছার উদ্দিন ভূইয়া সাইন্স এন্ড টেকনোলজি ইনিস্টিটিউটের আয়োজনে ইনিস্টিটিউটের শিক্ষক মিলনায়তনে এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

ইনিস্টিটিউটের সভাপতি ও শিবপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান তাপসী রাবেয়ার সভাপতিত্বে
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ও মডেল কলেজের রেক্টর প্রফেসর মোহাম্মদ আলী, নরসিংদীর ইনডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ও নরসিংদী কলেজ শিক্ষক সমিতির (নকশিস) সভাপতি ড. মশিউর রহমান মৃধা,

নরসিংদী সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের প্রিন্সিপল প্রকৌশলী মোঃ জাকির হোসেন, শিবপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আলতাফ হোসেন, শিবপুর শহীদ আসাদ কলেজিয়েট গার্লস হাই স্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ আবুল হারিস রিকাবদার কালা মিয়া স্যার, নরসিংদী মডেল কলেজের অধ্যক্ষ মোহাম্মদ কামরুল ইসলাম, শিবপুর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর উদ্দিন মোঃ আলমগীর,

শিবপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহাব্বত হোসেন, নরসিংদী কলেজ শিক্ষক সমিতির (নকশিস) সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, ইসলামী ব্যাংক শিবপুর শাখার ম্যানেজার তোফায়েল আহমেদ, তাহেরা আছমত উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোঃ খোরশেদ আলম বাঁতেন ও হাজী আফছার উদ্দিন ভূইয়া সাইন্স এন্ড টেকনোলজি ইনিস্টিটিউটের প্রতিষ্ঠাতা সদস্য ও শিবপুর পৌর আওয়ামী লীগের সভাপতি খোকন ভূঁইয়া প্রমুখ।

সভায় বক্তারা বলেছেন, ভোকেশনাল, কারিগরি বা প্রযুক্তিগত শিক্ষা সম্পর্কে বাংলাদেশের মানুষের মধ্যে ভ্রান্ত ধারণা আছে যে কম মেধাবী, দরিদ্র পরিবারের মানুষ কারিগরি শিক্ষায় পড়াশোনা করে। অনার্স, মাস্টার্স পাস করে তিন-চার বছর বেকার হয়ে বাপের হোটেলে বসে খাওয়ার চেয়ে এসএসসি বা এইচএসসি পাস করে কারিগরি শিক্ষায় শিক্ষিত হয়ে দেশে বা বিদেশে একটি ভালো চাকরি জোগাড় করতে পারলে ভালোভাবে জীবন-জীবিকা নির্বাহ করা যায়।

কারিগরি শিক্ষা অর্জন করলে কেউ বেকার থাকবে না। তাই কারিগরি শিক্ষার ব্যাপারে সবাইকে গুরুত্ব দিতে হবে। পরে হাজী আফছার উদ্দিন ভূইয়া সাইন্স এন্ড টেকনোলজি ইনিস্টিটিউটের ইনস্টিটিউট পরিদর্শন করেন তাঁরা।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT