1. admin@narsingdirkanthosor.com : admin :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৩:৪৯ পূর্বাহ্ন

কাবা শরিফ-মদিনায় হজের মাসের ১ম জুমা পড়াবেন যারা

ডেস্ক রিপোর্ট | নরসিংদীর কন্ঠস্বর :
  • প্রকাশিতঃ শুক্রবার, ১ জুলাই, ২০২২
  • ২৩৫ বার

ধর্মীয় ডেস্ক রিপোর্ট : ১৪৪৩ হিজরির হজের মাস জিলহজের প্রথম জুমা আজ। পবিত্র কাবা শরিফ ও মদিনার মসজিদে নববিতে বিশ্ববিখ্যাত দুই ইসলামিক স্কলার আজকের জুমায় খুতবা দেবেন, হাজিদের উদ্দেশ্যে নসিহত পেশ করবেন এবং জুমার নামাজ পড়াবেন। যথাযথ স্বাস্থ্যবিধি ও নিরাপত্তার সঙ্গেই খুতবাহ শুনে এবং নামাজ পড়ে হৃদয় জুড়াবেন জিয়ারতকারী হজ ও ওমরা পালনকারীরা।

আজ ০১ জুলাই ২০২২ মোতাবেক ২ জিলহজ ১৪৪৩ হিজরি (সৌদিত)। প্রতি বছরের মতো পবিত্র নগরী মক্কার মসজিদে হারাম তথা কাবা শরিফ এবং মদিনার মসজিদে নববিতে আজ হজ মাসের প্রথম জুমা অনুষ্ঠিত হবে।

হারমাইন কর্তমপক্ষ হজ উপলক্ষে আসা মুসল্লিদের উদ্দেশ্যে করণীয় তুলে ধরতে পবিত্র দুই মসজিদে বিশ্ববিখ্যাত দুইজন প্রসিদ্ধ ইসলামিক স্কলারকে আজকের জুৃায় খতিব হিসেবে নির্বাচিত করেছেন। নির্বাচিত দুই খতিব হিসেবে কাবা শরিফ- এ প্রখ্যাত ইসলামিক স্কলার, প্রবীণ ইমাম ও খতিব শায়খ ড. ফয়সাল বিন মাজিল গাজাওয়ায়ি ও মসজিদে নববি -তে মদিনার প্রসিদ্ধ ইসলামিক স্কলার, প্রবীণ ইমাম ও খতিব শায়খ ড. আহমাদ বিন তালেব হামেদ।

এ বছর আগামী ৮ জুলাই মোতাবেক ৯ জিলহজ শুক্রবার ঐতিহাসিক আরাফার ময়দানে হাজিরা উপস্থিত হবেন। অনুষ্ঠিত হবে পবিত্র হজ। পরদিন ৯ জুলাই মোতাবেক ১০ জিলহজ সৌদিতে যথাযোগ্য মর্যাদায় অনুষ্ঠিত হবে কোরবানি।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT